The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
বুধবার, ২৫শে সেপ্টেম্বর, ২০২৪

১১ বছর পর ঘরোয়া ক্রিকেটে ফিরছেন কোহলি

বিরাট কোহলির ব্যাটে রান নেই। বাংলাদেশের বিপক্ষে প্রথম টেস্টের দুই ইনিংসে ৬ ও ১৭ রান করেছেন তিনি। নভেম্বর মাসে অস্ট্রেলিয়া সফর। সেই সফরের আগে ঘরোয়া ক্রিকেট খেলে নিজের প্রস্তুতি সেরে ফেলতে চান বিরাট কোহলি। সে জন্যই এবার রঞ্জি ট্রফিতে খেলবেন তিনি? দিল্লির প্রাথমিক দলে নাম রয়েছে তার। এ নিয়ে শুরু হয়েছে জল্পনা।

আগামী ২২ নভেম্বর থেকে অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজ় শুরু ভারতের। ১১ অক্টোবর থেকে শুরু হবে রঞ্জি। দিল্লি ক্রিকেট সংস্থা ৮৪ ক্রিকেটারের প্রাথমিক তালিকা তৈরি করেছে। সেখানে প্রথমেই নাম রয়েছে কোহলির। তিনি ছাড়াও ঋষভ পান্তের নামও রয়েছে। হতে পারে পান্তও অস্ট্রেলিয়া সিরিজের আগে ঘরোয়া ক্রিকেট খেলে প্রস্তুতি সেরে ফেলতে চান।

দিল্লির প্রাথমিক দলে রয়েছেন— বিরাট কোহলি ও ঋষভ পান্ত ছাড়াও উল্লেখযোগ্য নবদীপ সাইনি, যশ ঢুল, হর্ষিত রানা, আয়ুষ বাদোনি, মায়াঙ্ক যাদব ও সুযশ শর্মা। গতবার খেলা ইশান্ত শর্মাকে এবার আর দলে রাখা হয়নি।

দিল্লি ক্রিকেট সংস্থা জানিয়েছে, প্রাথমিক দলে থাকা প্রত্যেককে বৃহস্পতিবার অরুণ জেটলি স্টেডিয়ামে যেতে হবে। তাদের ফিটনেস পরীক্ষা হবে। তবে যারা জাতীয় দলে খেলছেন, তাদের কোনো ফিটনেস পরীক্ষা দিতে হবে না।

দিল্লির প্রাথমিক দলে শেষবার ২০১৮ সালে নাম ছিল কোহলির। সেই দলে তিনি ছাড়া ইশান্ত, পান্ত, শিখর ধাওয়ান, গৌতম গম্ভীরেরাও ছিলেন। শেষবার ঘরোয়া ক্রিকেট ১১ বছর আগে খেলেছেন কোহলি। ২০১২-১৩ মৌসুমে দিল্লির হয়ে একটি রঞ্জি ম্যাচ খেলেছিলেন তিনি। তার পর থেকে আর দেখা যায়নি তাকে। ১১ বছর পর আবার ঘরোয়া ক্রিকেট খেলতে দেখা যেতে পারে কোহলিকে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.