The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২৪

নতুন সিন্ডিকেট গঠনের দাবিতে ঢাবিতে সাধারণ শিক্ষার্থীদের মানববন্ধন

ঢাবি প্রতিনিধিঃ ফ্যাসিবাদের দোসর সকল সিন্ডিকেট সদস্যের পদত্যাগ এবং পূর্বের সিন্ডিকেট ভেঙে দিয়ে শিক্ষার্থীবান্ধব ব্যাক্তিদের নিয়ে নিয়মানুগ উপায়ে নতুন ঢাবি সিন্ডিকেট গঠনের দাবিতে সাধারণ শিক্ষার্থীরা মানববন্ধন করেছে।

১২ সেপ্টেম্বর বৃহস্পতিবার বিকেল সাড়ে পাঁচটায় দিকে সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এসময় অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বাংলা বিভাগের শিক্ষার্থী মোসাদ্দিক আলী ইবনে মোহাম্মদ।

এসময় শিক্ষার্থীরা বলেন দুঃখজনক হলেও সত্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ নীতি নির্ধারণী ফোরাম ‘সিন্ডিকেট’ ফ্যাসিবাদের দোসরদের সংখ্যাগরিষ্ঠতায় পুষ্ট। গত ১৭ জুলাই ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা যখন হলে থাকার সিদ্ধান্ত নিয়েছিল সেসময় ছাত্র

জনতার আন্দোলনকে নস্যাৎ করার উদ্দেশ্যে পরিকল্পিতভাবে হলকে বন্ধ ঘোষণা করা হযেছিল এই সিন্ডিকেটের মাধ্যমে।

ফলে ঢাবি শিক্ষার্থীরা নিরাপত্তাহীনতার এক উন্মত্ত অথৈ সাগরে পতিত হযেছিল।

বিশ্ববিদ্যালয়ের বর্তমান সিন্ডিকেট সদস্যরা বরাবরই ফ্যাসিবাদ প্রতিষ্ঠিত রাখার স্বার্থে একের পর এক শিক্ষার্থীদের স্বার্থ বিরোধী সিদ্ধান্ত দিয়ে গিয়েছে । সুতরাং এ সকল ব্যক্তিদের সিন্ডিকেট সদস্য থাকার কোন নৈতিক অধিকার নাই। অনতিবিলম্বে এ সকল সদস্যতেলকে পদত্যাগ করতে হবে।

বাংলা বিভাগের শিক্ষার্থী মোসাদ্দিক আলী ইবনে মোহাম্মদ বলেন গত ১৫ জুলাই আমাদের ক্যাম্পাসে ছাত্রলীগ সন্ত্রাসীরা আমাদের রক্তাক্ত করেছিল তবুও এই সিন্ডিকেট কমিটি আমাদের পাশে দাঁড়ায় নি।যারা আমাদের ভাইদের রক্ত দেখার পর ও চুপ করে বসে ছিল আমরা তাদের পদত্যাগ চাই।

এসময় ইসলামিক স্টাডিজ বিভাগের শিক্ষার্থী আব্দুর রহমান ফাহাদ বলেন আমরা আমাদের শহীদ ভাইদের রক্তের সাথে বেইমানি করতে পারবোনা। যে সন্ত্রাসীরা শিক্ষাঙ্গনকে রক্তাতে পরিণত করেছিল কিন্ত তাদের বিরুদ্ধে ঢাবি সিন্ডিকেট কোনো ব্যবস্থা নেয়নি সে সিন্ডিকেট সদ্যসদের আমরা এই স্বাধীন ক্যাম্পাসে আর দেখতে চাইনা।নতুন সিন্ডিকেট গঠনের বিষয়ে জানতে চাইলে মোসাদ্দিক আলী ইবনে মোহাম্মদ দ্যা রাইজিং ক্যাম্পাসকে বলেন আমরা নতুন সিন্ডিকেট গঠনের জন্য আজ উপাচার্য বরাবর স্মারকলিপি দেবো। আমরা দল মত বুঝিনা আমরা শিক্ষার্থীবান্ধব সিন্ডিকেট কমিটি চাই

You might also like
Leave A Reply

Your email address will not be published.