The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২৪

দুর্নীতিবাজদের বিচারের দাবিতে পবিপ্রবিতে মানববন্ধন

পবিপ্রবি প্রতিনিধিঃ স্বৈরাচার ও ফ্যাসিস্ট সরকারের দোসর এবং বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে বাঁধাদানকারী দুর্নীতিবাজদের বিচারের দাবিতে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পবিপ্রবি) মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে ।

৮ সেপ্টেম্বর ( রবিবার) বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে “নিপীড়ন বিরোধী কর্মকর্তা ও কর্মচারী” ব্যানারে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয়ের কর্মচারী পরিষদের সাধারণ সম্পাদক মো: ইউনুচ সিকদারের সঞ্চালনায় এ মানববন্ধনে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন ডেপুটি রেজিস্ট্রার মো: আমিনুল ইসলাম টিটু। এছাড়াও বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার আবুবকর সিদ্দিক, বিশ্ববিদ্যালয়ের পরিবহন শাখার কর্মচারী মোশাররফ হোসেন হাওলাদার ও আবু মুসা। মানববন্ধনে পবিপ্রবি’র প্রায় শতাধিক কর্মকর্তা-কর্মচারী অংশগ্রহণ করেন।

মানববন্ধনে বক্তারা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনিয়ম তুলে ধরেন। বক্তারা ২০১৫-১৬ শিক্ষা বর্ষে প্রশ্ন ফাঁস , একদিনে অনার্স-মাস্টার্সের ভুয়া সাটিফিকেট দিয়ে চাকুরী, ছাত্রদের আন্দোলনে ৫ হাজার লোক হত্যা করতে উষ্কানি, সাম্যের গান গেয়ে হেকেফ প্রকল্পের অর্থ লোপাট, জুনিয়র নারী কর্মকর্তাকে যৌন হয়রানীসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনিয়মের কথা উল্লেখ করেন । তাছাড়া তারা দুর্নীতি ও অর্থ প্রদানের মাধ্যমে চাকুরীজীবিদের বিচারের আওতায় আনার দাবি জানান।

মানববন্ধনে বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার আবুবকর সিদ্দিক ক্ষোভ প্রকাশ করে বলেন, ” সহকারী রেজিস্ট্রার পদে থাকাকালীন বিশ্ববিদ্যালয়ের নিয়োগ বোর্ডের সাবেক চীফ হুইপ আ স ম ফিরোজ আমাকে জামায়েতের ক্যাডার উল্লেখ করে তুমুল বৃষ্টির মধ্যে ঘাড় ধাক্কা দিয়ে বের করে দেয়। অন্যায়ভাবে আমার প্রমোশন দীর্ঘ দিন ধরে আটকে রেখেছে তারা।”
তিনি আরও বলেন, “কেউ দীর্ঘ ১৭ বছর হালুয়া রুটি খাওয়াদের বিষয়ে কোন সুপারিশ করবেন না। এদের বিষয়ে সোচ্চার হতে হবে।”

মানববন্ধনে প্রধান বক্তার বক্তব্যে ডেপুটি রেজিস্ট্রার মো: আমিনুল ইসলাম টিটু বলেনঃ “বিগত সরকার দূর্নীতির মাধ্যমে দেশকে অর্থনৈতিকভাবে পঙ্গু করে দিয়েছে, আমাদের বিশ্ববিদ্যালয় প্রশাসন অন্যায়ভাবে অনেক ছাত্রের ছাত্রত্ব বাতিল করেছে, অনেককে চাকুরিচ্যুত করেছে, পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের মেধাবী ছাত্র দেবাশীষের চাকুরীর জন্য অর্থ না দিতে পারায় তার আত্মহত্যার ঘটনাও আপনারা দেখেছেন” এসময় তিনি পূর্বের ঘটে যাওয়া অনিয়ম ও দূর্নীতির বিরুদ্ধে সোচ্চার হওয়ার জন্য সকলকে আহ্বান জানান।

You might also like
Leave A Reply

Your email address will not be published.