The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
বৃহস্পতিবার, ২৪শে অক্টোবর, ২০২৪

জাবিতে বঙ্গবন্ধুর জীবন ও কর্ম সম্পর্কিত তথ্যচিত্র প্রদর্শন

জাবি প্রতিনিধিঃ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় গ্রন্থাগার অফিসের উদ্যোগে বঙ্গবন্ধুর জীবন ও কর্ম সম্পর্কিত পুস্তকসমূহের প্রচ্ছদ ও তথ্যচিত্র প্রদর্শনীর আয়োজন করা হয়েছে। শোকাবহ আগস্টে মাসব্যাপী কর্মসূচির অংশ হিসেবে বিশ্ববিদ্যালয় গ্রন্থাগার অফিস এ প্রদর্শনীর আয়োজন করা হয়েছে।

বৃহস্পতিবার (২৪ আগস্ট) বেলা সাড়ে বারোটায় বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রের গ্যালারিতে এ প্রদর্শনী আয়োজিত হয়।

বিশ্ববিদ্যালয় গ্রন্থাগারের ভারপ্রাপ্ত শিক্ষক অধ্যাপক ড. এম শামীম কায়সারের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠান পরিচালনা করেন গ্রন্থাগারের অতিরিক্ত ভারপ্রাপ্ত শিক্ষক সহযোগী অধ্যাপক মো. সাজ্জাদুর রহমান।

এসময় প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. মোঃ নূরুল আলম বলেন, বঙ্গবন্ধু সম্পর্কিত গ্রন্থের প্রচ্ছদ প্রদর্শনী একটি যুগান্তকারী সিদ্ধান্ত। এটি বঙ্গবন্ধু সম্পর্কিত গ্রন্থের প্রচ্ছদের স্মারক হিসেবে গণ্য হতে পারে। উপাচার্য আশা প্রকাশ করেন, এর মধ্য দিয়ে নতুন প্রজন্মের শিক্ষার্থীদের কাছে বঙ্গবন্ধুকে চেনা-জানার জানালা খুলে যাবে। উপাচার্য বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে দেশ ও জাতির কল্যাণে অবদান রাখার জন্য সকলের প্রতি আহবান জানান।

এছাড়াও অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক শেখ মোঃ মনজুরুল হক, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. মোহাম্মদ মোস্তফা ফিরোজ, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. রাশেদা আখতার, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) আবু হাসান, প্রক্টর আ স ম ফিরোজ-উল-হাসান, ছাত্র-শিক্ষক কেন্দ্রের পরিচালক অধ্যাপক আহমেদ রেজা, নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. ইস্রাফিল আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।

You might also like
Leave A Reply

Your email address will not be published.