The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
বৃহস্পতিবার, ২৪শে অক্টোবর, ২০২৪

জাবিতে চালু হচ্ছে ডিন্স অ্যাওয়ার্ড, প্রথমবারে পাচ্ছেন পাঁচ শিক্ষার্থী

জাবি প্রতিনিধিঃ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) প্রথমবারের মতো চালু হচ্ছে ডিন্স অ্যাওয়ার্ড। বিশ্ববিদ্যালয়ের ২০১৫-২০১৬ শিক্ষাবর্ষের (৪৫ ব্যাচ) ৫ জন শিক্ষার্থী পাচ্ছে এই পুরষ্কার।
সোমবার ( ৫ জুন) বিকাল ৪ টায় পুরাতন কলা ভবনের ডিন অফিসে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে এ তথ্য নিশ্চিত করা হয়।
এসময় আরো জানা যায়, চতুর্থ বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির সর্বোচ্চ নম্বরের ভিত্তিতে কলা ও মানবিকী অনুষদ থেকে চারুকলা বিভাগের রুবাইয়াত ইবনে নবী ৩.৯৮, সমাজবিজ্ঞান অনুষদের অর্থনীতি বিভাগের ফারাহ নাসরিন ৩.৯৮, জীববিজ্ঞান অনুষদ থেকে বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের অনুজ ভৌমিক পিয়াস ৩.৯৮, বিজনেস স্টাডিজ অনুষদের আইবিএর মো: আতা-ই-রাব্বি ৩.৯৫, গাণিতিক ও পদার্থ বিষয়ক অনুষদের পরিসংখ্যান বিভাগের মোছা: নিলুফার ইয়াসমিন ৩.৯৪ সিজিপিএ নিয়ে এ পুরষ্কারের জন্য নির্বাচিত হয়েছে। তাদেরকে মেডেল, ক্রেস্ট ও সার্টিফিকেট দিয়ে সম্মাননা দেয়া হবে।
এ সময় ডীনস কমিটির সভাপতি প্রফেসর ড. মো: মোজাম্মেল হক বলেন, প্রত্যেকটি শিক্ষার্থীর চাওয়া ছিল এই ডীন্স অ্যাওয়ার্ড। আমার অনেক প্রচেষ্টার পর এটি বাস্তবায়িত করতে পেরেছি। আশা করছি ভবিষ্যতেও এ ধারা চলমান থাকবে। শিক্ষার্থীদের সম্মাননা সূচক এ পুরষ্কারটি প্রদান করা হবে। এতে করে শিক্ষার্থীদের মধ্যে আরো প্রতিযোগিতা শুরু হবে। এ সময় অন্যান্যর মাঝে উপস্থিত ছিলেন অধ্যাপক বশির আহমেদ, অধ্যাপক ড. মো. নুহু আলম, অধ্যাপক নীলাঞ্জন কুমার সাহা।
উল্লেখ্য, সর্বোনিম্ন ৩.৭৫ সিজিপিএ নিয়ে একজন শিক্ষার্থী এই পুরষ্কারের জন্য অবেদন করতে পারবে।
You might also like
Leave A Reply

Your email address will not be published.