The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
বৃহস্পতিবার, ২৪শে অক্টোবর, ২০২৪

জাবিতে স্বেচ্ছাসেবী সংগঠন তরী’র শীতবস্ত্র বিতরণ

জাবি প্রতিনিধিঃ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শিক্ষার্থীদের স্বেচ্ছাসেবী সংগঠন ‘তরী’র পক্ষ থেকে সুবিধাবঞ্চিত ও ছিন্নমূল শিশুদের মধ্যে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে।

আজ বুধবার (১৮ জানুয়ারি) বিকাল ৫ টায় বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান ভবনের সামনে তরী চত্বরে এ কর্মসূচির উদ্বোধন করেন তরীর প্রধান উপদেষ্টা সরকার ও রাজনীতি বিভাগের অধ্যাপক বশির আহমেদ।

এসময় তরীর উপদেষ্টা সরকার ও রাজনীতি বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ তারিকুল ইসলাম বলেন, এ শীতবস্ত্র সুবিধাবঞ্চিত শিশুদের প্রতি কোন দয়া-দাক্ষিণ্য নয়; বরং তাদের অধিকার৷ রাষ্ট্র সবাইকে দিতে পারছে না বলে আমরা এগিয়ে এসেছি। মানুষ তার কর্মের সমান বড়। তরীর আজকের সুবিধাবঞ্চিত এসব শিশুই আগামী দিনে প্রতিষ্ঠিত হবে। এক সময় তারাও সমাজের আবহেলিত মানুষের পাশে দাঁড়াবে। তারা সুশিক্ষা অর্জন করে ভবিষ্যতে সমাজ ও রাষ্ট্রে ভূমিকা রাখবে।

কর্মসূচিতে তরীর সাধারণ সম্পাদক সাগর কুমার বর্মন বলেন, সমাজের সুবিধাবঞ্চিত শিক্ষার্থীদের মানসিক ও বুদ্ধিবৃত্তিক বিকাশের লক্ষ্যে তরীর কার্যক্রম চলমান রয়েছে। এই শীতে আমরা স্বল্প পরিসরে সুবিধাবঞ্চিতদের মাঝে শীতবস্ত্র বিতরণের চেষ্টা করেছি। সামনের দিনগুলোতে আমাদের এ কার্যক্রম আরো বৃহৎ পরিসরে ছড়িয়ে পড়বে এই প্রত্যাশাই রাখছি।

তরীর সভাপতি সাজ্জাদ হোসেন রিফাতের সভাপতিত্বে এসময় অন্যান্যদের মধ্যে সহযোগী অধ্যাপক মোহাম্মদ সাজেদুর রহমান, নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগের সহযোগী অধ্যাপক ড. আফসানা হক, আইন ও বিচার বিভাগের এ জেড এম ওমর ফারুক সিদ্দীকীসহ তরীর সাবেক ও বর্তমান সদস্যরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ২০০৮ সালের ২৯ এপ্রিল ছিন্নমূল ও গরিব শিশুদের পাঠদানের উদ্দেশে তরী প্রতিষ্ঠা করেন। সপ্তাহে তিনদিন এ শিশুদের পাঠদান ছাড়াও শিশুদের জন্য বাৎসরিক চিকিৎসা ক্যাম্প, শিক্ষা সফর, ঈদে পোশাক বিতরণসহ নানা কর্মসূচি পালন করে আসছে তরী।

You might also like
Leave A Reply

Your email address will not be published.