The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শনিবার, ২৭শে জুলাই, ২০২৪

রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত

রাবি প্রতিনিধি: পবিত্র মাহে রমজান উপলক্ষ্যে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) প্রেসক্লাবের দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (৩১ মার্চ) বিকেলে ৫টায় বিশ্ববিদ্যালয়ের প্রেসক্লাবের নিজস্ব কার্যালয়ে অনুষ্ঠানটির আয়োজন করা হয়।

এসময় প্রেসক্লাবের প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. আমজাদ হোসাইন, উপদেষ্টা ও বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদের ডীন অধ্যাপক ড. ফজলুল হক,
আইবিএ ইনস্টিটিউটের অধ্যাপক ড. হাসানাত আলি ও পদার্থ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. সালেহ হাসান নকিব উপস্থিত ছিলেন।

রাবি প্রেসক্লাবের সভাপতি কামরুল হাসান অভির সভাপতিত্বে উপদেষ্টারা তাঁদের বক্তব্যে রমজানের আত্মশুদ্ধিকে জীবনে ধারণ করে বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের আহ্বান জানান।

এসময় বিশ্ববিদ্যালয়ের আইবিএ ইনস্টিটিউটের অধ্যাপক ড. হাসানাত আলি বলেন, বর্তমানে প্রথম আলো পত্রিকার সাংবাদিক ও সম্পাদকের প্রতি যে আচরণ করা হয়েছে তা সুশীল সমাজে কখনো গ্রহণযোগ্য নয়। প্রথম আলো পত্রিকার সাংবাদিক যদি অন্যায় করে থাকে তাহলে তাকে বিচার করা যেত প্রেস কাউন্সিল আইনের আওতায়। যেটা বঙ্গবন্ধুের সময়ে প্রণয়ন করা হয়েছিল। অথচ সেটা না করে তাকে সেহেরীর সময়ে তুলে নেওয়া হয়েছে। তিনি এই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানএবং সাংবাদিক
শামসুজ্জামান শামসকে নিঃশর্ত মুক্তির দাবি জানান।

পদার্থ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. সালেহ হাসান নকিব বলেন, রমজান মাস তাকওয়া অর্জনের মাস। সাংবাদিকদের কাজের সাথে তাকওয়া খুবই গুরুত্বপূর্ণ একটি বিষয়। একজন সাংবাদিককে সত্যের পথে থাকা খুবই গুরুত্বপূর্ণ। তাকওয়ার আরেকটা গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্য হলে ইনসাফ করা। আর এগুলো অর্জন করতে হলে রমজানের চেয়ে ভালো সময় আর হয় না। আমি আশা করি, সাংবাদিকরা রমজানের শিক্ষা নিয়ে নিজেদের কর্ম পরিচালনা করবে।

কলা অনুষদের অধিকর্তা অধ্যাপক মো. ফজলুল হক বলেন, সাংবাদিকদের সত্যবাদী হতে হবে। বস্তুনিষ্ঠতার জায়গা থেকে যা সত্য তাই সাংবাদিককে প্রচার করা খুবই জরুরি। অদৃশ্য এক ভয়ের কারণে সাংবাদিকরা যেমন সব সত্য প্রকাশ করতে পারছে না। তেমনি আমরা শিক্ষকরাও সব সত্য বলতে পারছি না। মাহে রমজান থেকে শিক্ষা নিয়ে আমাদের বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করার প্রত্যয় গ্রহণ করতে হবে।

রাবি প্রেসক্লাবের প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. আমজাদ হোসেন বলেন, সংবাদপত্র জাতির দর্পণ। এই দর্পণকে আড়াল করার জন্য দৃশ্যমান এক শক্তি কাজ করছে। সাংবাদিকরা সকল ভয়ভীতি দূর করে সংবাদ লিখে যাবে এটাই প্রত্যাশা। তোমরা সব সময় সত্যের পথে থাকবে। সত্যের পক্ষে থাকতে সংখ্যা কোনো বিষয় না। একজন হলেও সত্যের পক্ষেই থাকা উচিত।

রাবি প্রেসক্লাবের সভাপতি কামরুল হাসান অভির সভাপতিত্বে উপদেষ্টারা তাঁদের বক্তব্যে রমজানের আত্মশুদ্ধিকে জীবনে ধারণ করে বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের আহ্বান জানান।

এসময় প্রেসক্লাবের সাবেক সভাপতি সালমান শাকিল, সাবেক সাধারণ সম্পাদক সোহানুর রহমান সুমন, সাবেক সহ-সভাপতি আবু বকর অন্তু, রাবি সাংবাদিক সমিতি ও রাবি রিপোর্টার্স ইউনিটির নেতৃবৃন্দসহ রাবি প্রেসক্লাবের সদস্যরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন রাবি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শাহাজালাল ইসলাম তুহিন।

You might also like
Leave A Reply

Your email address will not be published.