The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শনিবার, ২৭শে জুলাই, ২০২৪

টেকনাফ-সেন্টমার্টিন জাহাজ চলাচলে আর কোনো বাঁধা নেই

কক্সবাজার প্রতিনিধিঃ কক্সবাজারের টেকনাফ হতে সেন্টমার্টিন নৌপথে পর্যটনবাহী জাহাজ চলাচলের অনুমতি দেওয়া হয়েছে। টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ কামরুজ্জামান এ তথ্য নিশ্চিত করেছেন।

আজ বৃহস্পতিবার (১২ জানুয়ারি) বিকেলে কক্সবাজার জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে অনুষ্ঠিত এক সভায় এ অনুমতি দেওয়া হয়।

মোহাম্মদ কামরুজ্জামান বলেন, নৌপরিবহন মন্ত্রণালয়ের সম্মেলনকক্ষে গতকাল বুধবার অনুষ্ঠিত আন্তমন্ত্রণালয়ের বৈঠকে নাফ নদী দিয়ে টেকনাফ-সেন্ট মার্টিন নৌপথে পর্যটনবাহী জাহাজ চলাচলের বিষয়ে কক্সবাজারে আবার সভা করে সিদ্ধান্ত নেওয়ার জন্য বলা হয়। এর পরিপ্রেক্ষিতে কক্সবাজারের জেলা প্রশাসক মুহম্মদ শাহীন ইমরানের সভাপতিত্বে আজ বৃহস্পতিবার বিকেলে এক সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় উপজেলা প্রশাসন, বিজিবি, কোস্টগার্ড, পুলিশ, জনপ্রতিনিধি, পর্যটনসংশ্লিষ্ট ব্যবসায়ীদের নেতারা উপস্থিত ছিলেন। সভায় জাহাজ চলাচলের অনুমতি প্রদানের পক্ষে সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

ট্যুর অপারেটস অ্যাসোসিয়েশন অব কক্সবাজারের সভাপতি আনোয়ার কামাল জানিয়েছেন, আগামীকাল (১৩ জানুয়ারি) শুক্রবার সকাল থেকে টেকনাফের দমদমিয়া ঘাট থেকে পর্যটক নিয়ে চারটি জাহাজ চলাচল করবে।

উল্লেখ্য, নাফ নদীতে ডুবোচর ও নাব্যতা সংকটের কথা বলে চলতি মৌসুমের শুরু থেকে (১ নভেম্বর) কক্সবাজারের টেকনাফ থেকে সেন্ট মার্টিন নৌপথে পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ রাখে প্রশাসন।

কক্সবাজার ও সেন্ট মার্টিনের পর্যটন সংশ্লিষ্ট ব্যবসায়ী ও মালিকদের ১০টি সংগঠনের নেতারা এ সংবাদ সম্মেলনে অংশ নেন।

You might also like
Leave A Reply

Your email address will not be published.