The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
রবিবার, ৮ই সেপ্টেম্বর, ২০২৪

হল ছাড়ছেন বাকৃবি শিক্ষার্থীরা

বাকৃবি প্রতিনিধি: অনির্দিষ্টকালের জন্য বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা ও হল ত্যাগের নির্দেশনা দেওয়ার পর আজ বৃহস্পতিবার সকাল থেকে হল ছাড়ছেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) শিক্ষার্থীরা।

শিক্ষার্থীদের নিরাপত্তা বিবেচনায় বাকৃবি সকল শিক্ষা কার্যক্রম পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বন্ধ ঘোষণা করে নোটিশ দেওয়া হয় গতকাল (১৭ জুলাই) । একই সাথে শিক্ষার্থীদের আজ ১৮ জুলাই দুপুর ১২টার মধ্যে হল ত্যাগ করতে বলা হয়।

ঘোষণা অনুযায়ী সকাল থেকে শিক্ষার্থীদের হল ছেড়ে চলে যেতে দেখা যায়। দলে দলে বিভিন্ন হল থেকে শিক্ষার্থীরা আব্দুল জব্বার মোড়ে আসে অটোতে করে শহরে যাওয়ার জন্য। অনেক মধ্যরাতেও হল ছেড়ে যায় বলে জানা দেছে।

বাকৃবি উপাচার্য অধ্যাপক ড. এমদাদুল হক চৌধুরী হল বন্ধের বিষয়ে বলেন, সবাইকে বাধ্যতামূলক হল ত্যাগ করতে হবে। আমরা সবাইকে অনুরোধ করবো, হল ছেড়ে দেওয়ার জন্য। আপাতত এই পরিস্থিতিতে আমরা কাউকে হলে থাকার অনুমতি দিবো না, সবাইকে হল ত্যাগ করতে হবে। পরে আমরা বিবেচনা করবো। দ্রুততম সময়ের মধ্যে ছাত্রদের সুবিধার্থে বিশ্ববিদ্যালয় খুলতে না পারলেও হল খুলে দিবো আমরা। কিন্তু এখন একটু যেতে হবে সবাইকে। কারণ, পরিস্থিতি যে কোনো সময় নিয়ন্ত্রণের বাইরে চলে যেতে পারে।

উল্লেখ্য, ১৭ জুলা বুধবার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. অলিউল্লাহ স্বাক্ষরিত এক বিজ্ঞাপ্তিতে হল বন্ধের তথ্য জানানো হয়। বিজ্ঞাপ্তিতে বলা হয়, বিশ্ববিদ্যালয়ের বর্তমান উদ্ভূত পরিস্থিতি বিবেচনায় বুধবার বাকৃবির সিন্ডিকেটের জরুরি সভা অনুষ্ঠিত হয়। জরুরি সভার সিদ্ধান্ত অনুযায়ী শিক্ষার্থীদের নিরাপত্তার বিষয়টি বিবেচনায় নিয়ে বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষা কার্যক্রম পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বন্ধ ঘোষণা করা হয়। একই সাথে শিক্ষার্থীদের নিরাপত্তার স্বার্থে ১৮ জুলাই দুপুর ১২টার মধ্যে সকল শিক্ষার্থীকে আবাসিক হল ত্যাগ করার নির্দেশ দেওয়া হয়।

You might also like
Leave A Reply

Your email address will not be published.