The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শনিবার, ২৬শে অক্টোবর, ২০২৪

সুশান্তের মৃত্যুর ঘটনায় মামলা থেকে মুক্তি রিয়া চক্রবর্তীর

ডেস্ক রিপোর্ট: অভিনেতা সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর খবরে স্তব্ধ হয়েছিল পুরো বলিউড। ২০২০ সালের ১৪ জুন বান্দ্রার ফ্ল্যাট থেকে সুশান্তের মরদেহ উদ্ধারের পর থেকে জল ঘোলাও হয়েছে অনেক।

অভিনেতার রহস্যজনক মৃত্যুতে নাম জড়ায় অভিনেত্রী রিয়া চক্রবর্তী ও তার পরিবারের নাম। চার বছরের পুরোনো সেই অভিযোগ থেকে এবার খালাস পেলেন তারা।

হিন্দুস্তান টাইমসের প্রতিবেদন অনুযায়ী, বহু আইনি প্রক্রিয়া শেষে অবশেষে আদালত জানাল, রিয়া ও তার পরিবারের দুই সদস্য সুশান্তের মৃত্যুর ঘটনায় ‘নির্দোষ’।

সুপ্রিম কোর্টের বিচারপতি বিআর গভাই এবং বিচারপতি কে ভি বিশ্বনাথনের বেঞ্চ মৌখিকভাবে পর্যবেক্ষণ করেছে যে আবেদনটি ‘তুচ্ছ’ এবং অভিযুক্তরা ‘হাই প্রোফাইল’ হওয়ার কারণে দায়ের করা হয়েছিল।

আদালত জানায়, ‘আমরা সতর্ক করছি। আপনারা এত ফালতু পিটিশন দাখিল করছেন, শুধুমাত্র অভিযুক্তদের মধ্যে একজন হাই প্রোফাইল ব্যক্তি বলে’।

বিচারপতি গাভাই বলেন, দু’জনেরই শিকড় সমাজের অনেক গভীরে। বিচারপতি গাভাই আরও বলেন, ‘আপনারা যদি চান আমরা সিবিআইয়ের কিছু প্রশংসা করি তাহলে আমরা পাশ কাটিয়ে যাব।’

সুশান্তের মৃত্যুর পরে আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার অভিযোগ আনে প্রয়াত অভিনেতার পরিবার। ঘটনায় প্রথমে এই অভিযোগ দায়ের হয়।

এরপরে তদন্তভার নেয় কেন্দ্রীয় তদন্তকারী দল অর্থাৎ সিবিআই। সিবিআই-এর পক্ষ থেকেও রিয়ার বিরুদ্ধে অভিযোগ দায়ের হয়। সেই অভিযোগ থেকেই এবার রেহাই পেলেন অভিনেত্রী।

যদিও শুরু থেকেই সুশান্তের মানসিক স্বাস্থ্য নিয়েই প্রশ্ন তুলেছিলেন রিয়া। পরিবারের আবেদনের বিরুদ্ধে সুপ্রিম কোর্টের নির্দেশ মেনে এই মামলার তদন্তভার গিয়েছিল সিবিআইয়ের হাতে। ওই বছর আগস্ট মাসে এই মামলার দায়িত্ব যায় সিবিআইয়ের উপর।

এরপর চার বছর কাটলেও সুশান্তের মৃত্যু মামলায় চুপ সিবিআই। অভিনেতা আত্মহত্যা করেছিলেন নাকি খুন হয়েছিলেন, চার্জশিট দাখিল করে সেই কথাও জানাতে পারেনি সিবিআই।

You might also like
Leave A Reply

Your email address will not be published.