The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
সোমবার, ১৩ই মে, ২০২৪

শেখ হাসিনা সরকার গঠন করলেই জনগণ কাঙ্ক্ষিত সেবা পায় : স্পিকার

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, সারা দেশে ব্যাপক উন্নয়ন কর্মসূচির সফলতার জন্যই প্রধানমন্ত্রী শেখ হাসিনা উন্নয়নের রোল মডেলে প্রতিষ্ঠিত হয়েছেন। শেখ হাসিনা সরকার গঠন করলেই জনগণ কাঙ্ক্ষিত সেবা পায়। সোমবার (৬ নভেম্বর) নিজ নির্বাচনী এলাকা রংপুর-৬ এর অন্তর্গত পীরগঞ্জ উপজেলার নয় নম্বর সদর ইউনিয়নের পথসভা, তুলারামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মা সমাবেশ এবং উপজেলা পরিষদ অডিটোরিয়ামে উপকারভোগীদের মাঝে সহায়তা বিতরণ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

স্পিকার বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিদ্যুৎ ব্যবস্থার আমূল পরিবর্তনের মাধ্যমে ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দিয়েছেন, শিক্ষাখাতে এক কোটি শিক্ষার্থীকে শিক্ষা সহায়ক ভাতা দিচ্ছেন, রাস্তাঘাটেও ব্যাপক উন্নয়ন সাধন করেছেন। বিধবা ভাতা, বয়স্ক ভাতা, স্বামী পরিত্যাক্তা ভাতাসহ গর্ভবতী ও ল্যাকটেটিং মায়েদেরও বিভিন্ন ভাতার আওতায় এনেছেন তিনি।

পরে নয় নম্বর সদর ইউনিয়নের চার নম্বর ওয়ার্ডে হিলি বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ে পথসভায় যোগ দিয়ে তিনি বলেন, পীরগঞ্জে শেখ কামাল আইটি প্রশিক্ষণ কেন্দ্র স্থাপন করা হয়েছে। এখান থেকে প্রশিক্ষণ গ্রহণ করে চাকরিপ্রত্যাশী তরুণ-তরুণীরা ফ্রিল্যান্সিংয়ের মাধ্যমে ঘরে বসেই বৈদেশিক মুদ্রা আয় করতে সক্ষম হচ্ছে। প্রধানমন্ত্রীর দিকনির্দেশনায় সারা দেশের মত পীরগঞ্জেও প্রভূত উন্নয়ন সাধিত হয়েছে। এসময় তিনি পীরগঞ্জের জনগণের কাছে আগামী নির্বাচনে নৌকা মার্কায় ভোট চান।

এরপর স্পিকার তুলারাম পুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মা সমাবেশে যোগ দিয়ে বলেন, পীরগঞ্জের মা-বোনদের সার্বিক অবস্থা উন্নয়নে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে। এরপর তিনি জাতীয় সমাজকল্যাণ পরিষদ থেকে রোগীদের জন্য প্রাপ্ত আর্থিক সহায়তার চেক, যুব উন্নয়ন অধিদপ্তরের ইম্প্যাক্ট প্রকল্পের ঋণের চেক, কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় কৃষকদের মাঝে বিনামূল্যে সার ও বীজ এবং পীরগঞ্জ পৌরসভার উপকারভোগীদের মাঝে বাই সাইকেল, সেলাই মেশিন, স্প্রে মেশিন এবং হুইল চেয়ার বিতরণ করেন।

You might also like
Leave A Reply

Your email address will not be published.