The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
রবিবার, ৬ই অক্টোবর, ২০২৪

শিক্ষার্থীদের অভিযোগের পর ক্যাফেটেরিয়া পরিদর্শনে পাবিপ্রবি উপাচার্য

পাবিপ্রবি প্রতিনিধি: পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পাবিপ্রবি) সেন্ট্রাল ক্যাফেটেরিয়ায় মানহীন ও বাসি খাবার পরিবেশন, খাবারের উচ্চমূল্য, পরিচ্ছন্নতার অভাব সমস্যাসহ বিভিন্ন বিষয়ে শিক্ষার্থীরা অভিযোগ করে আসছেন। অভিযোগের ভিত্তিতে ক্যাফেটেরিয়া পরিদর্শন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এস এম আব্দুল আওয়াল।

সোমবার (৩০ সেপ্টেম্বর) বেলা ১১:৩০টায় ক্যাফেটেরিয়া পরিদর্শন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য । এ সময় ক্যাফেটেরিয়ার পরিচালক ড. মোঃ একরামুল ইসলামও উপস্থিত ছিলেন।

সমাজকর্ম বিভাগের শিক্ষার্থী গোলাম কিবরিয়া অভিযোগ করে বলেন, আমাদের ক্যাম্পাসে ক্যাফেটেরিয়ায় প্রতিনিয়ত আগের দিনের বেঁচে যাওয়া আলুর চপ পরের দিন ব্যবহার করা হয়। এতে শিক্ষার্থীরা প্রতিনিয়ত স্বাস্থ্যঝুঁকিতে পড়ছে।

পরিদর্শন শেষে উপাচার্য অধ্যাপক ড. এস এম আব্দুল আওয়াল বলেন, “শিক্ষার্থীদের স্বাস্থ্যকে আমি সবচেয়ে বেশি গুরুত্ব দিচ্ছি। বাসী খাবার পরিবেশন না করার নির্দেশ দেওয়া হয়েছে। খাবারের মান ও পরিচ্ছন্নতা বৃদ্ধির জন্য পরামর্শ দেওয়া হয়েছে।” শিক্ষার্থীদের সুবিধার জন্য ক্যাফেটেরিয়ার পেছনের লেকের পাশে মনোরম পরিবেশে বসার ব্যবস্থা, রান্নার স্থান আলাদা করার উদ্যোগ নেওয়ারও পরামর্শ দেন তিনি। প্রয়োজন হলে নতুন টেন্ডার দেওয়ার ব্যাপারে কোনো দ্বিধা করবেন না বলেও আশ্বাস দেন উপাচার্য।

ক্যাফেটেরিয়ার পরিচালক ড. মোঃ ইকরামুল ইসলাম জানান, তদারকিতে সন্তোষজনক ফলাফল না পাওয়ার কারণ রয়েছে। তাছাড়া টেন্ডারের মেয়াদও শেষ হয়েছে অনেক আগেই। নতুন টেন্ডারের ব্যাপারে ভিসি স্যারের সঙ্গে আলোচনা হয়েছে, তিনি দ্রুত ব্যবস্থা গ্রহণ করবেন, ইনশাআল্লাহ। যদি আমি দায়িত্বে থাকি, তবে ক্যাফেটেরিয়ার একটি চাবি ছাত্র প্রতিনিধিদের কাছে রাখার প্রস্তাব দেব, যাতে তারা রান্নাঘর যে কোনো সময় পরিদর্শন করতে পারে।”

You might also like
Leave A Reply

Your email address will not be published.