The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শুক্রবার, ১৮ই অক্টোবর, ২০২৪

লালমনিরহাটে বন্যায় ক্ষতিগ্রস্থ ১০০ পরিবারের পাশে মেরিটাইম ইউনিভার্সিটি

মেরিটাইম ইউনিভার্সিটি প্রতিনিধিঃ লালমনিরহাট জেলার শোলমারির চর এলাকার বন্যায় ক্ষতিগ্রস্ত ১০০টি পরিবারের হাতে বাংলাদেশ মেরিটাইম ইউনিভার্সিটির উদ্যোগে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে। লালমনিরহাটের এই দুর্গম অঞ্চলের মানুষদের জন্য বন্যা কিংবা খরা সব কিছুই দুর্বিষহ। নেই যাতায়াত ব্যবস্থা, লেগে আছে নদীভাঙন আর ফসলি জমির ক্ষতি। দুর্গম অঞ্চল হওয়ায় সরকারি ত্রাণ সামগ্রী কিংবা কোনো সামাজিক সংগঠনের পক্ষেও সেই অঞ্চলে ত্রাণ কার্যক্রম পরিচালনা করা কঠিন হয়ে পড়ে।

ত্রাণ বিতরণ কার্যক্রমে মেরিটাইম ইউনিভার্সিটির প্রতিনিধি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়টির শিক্ষার্থী তৌফিকুল ইসলাম আশিক। স্থানীয় স্কুল শিক্ষক নাসিরুল ইসলাম মন্ডল এবং বাসেদ পাটোয়ারী উপস্থিত থেকে স্থানীয়ভাবে সার্ভে ও ত্রাণ কার্যক্রম সমন্বয় করেন। ত্রাণ বিতরণের এই উদ্যোগে স্বেচ্ছাসেবী হিসেবে সহযোগিতা করেছেন স্থানীয় যুবক সোহেল, রুবেল, আযাদ, আসিক এবং কামরুল সহ আরো অনেকেই।

শোলমারির বন্যার্ত মানুষদের হাতে ত্রাণ তুলে দেয়ার জন্য মেরিটাইম ইউনিভার্সিটির প্রতি বিশেষ ধন্যবাদ জ্ঞাপন করেছেন স্থানীয় লোকজন। শীতকালে এই অঞ্চলের মানুষকে ঠান্ডায় দুর্বিষহ দিন পার করতে হয়। তাই তারা সকলের প্রতি অনুরোধ করেছেন শীতকালে এই এলাকায় শীতকালীন বস্ত্র বিতরণ করার।

উল্লেখ্য যে,মেরিটাইম ইউনিভার্সিটি সবসময় বিভিন্ন ভাবে ত্রাণ সংগ্রহ করে অসহায় দুঃস্থদের সাহায্য করে আসছে। কিছুদিন আগেও ফেনী ও কুমিল্লা অঞ্চলে বন্যার্তদের সহায়তা প্রদান করেছে।
এবারের ত্রাণে চাল, ডাল, তেল, আলু ও মশার কয়েলসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি অন্তর্ভুক্ত ছিল।

You might also like
Leave A Reply

Your email address will not be published.