The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শনিবার, ৫ই অক্টোবর, ২০২৪

রাবিতে ফ্রি ভেটেরিনারি মেডিকেল ক্যাম্পেইন অনুষ্ঠিত

রাবি প্রতিনিধি: রাজশাহী ইউনিভার্সিটি এগ্রিকালচারাল ক্লাবের আয়োজনে ‘ফ্রি ভেটেরিনারি মেডিকেল ক্যাম্পেইন অ্যান্ড ভ্যাক্সিনেশন-২০২৩’ অনুষ্ঠিত হয়েছে। আজ শনিবার (২২ জুলাই) সকাল ৮টায়
বিশ্ববিদ্যালয়ের কৃষি অনুষদ ভবনের প্রধান ফটকে এই ক্যাম্পেইন উদ্বোধন করেন ক্লাবটির সভাপতি মো. জাকির হোসেন।

এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডা. মো. সজিব হোসেন, বিশেষ অতিথি এস.কে.এফ. ফার্মাসিউটিক্যালস লিমিটেডের ভেটেরিনারি অফিসার ডা. মো. শফিক ভূঁঞা, এরিয়া ম্যানেজার জয়নাল আবেদিন, রাজশাহী ইউনিভার্সিটি এনিমেল ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের মুখপাত্র ও অন্যান্য সদস্যবৃন্দ।

ক্যাম্পেইনে রাবির আশেপাশের এলাকার শতাধিক খামারী তাদের গবাদি পশুসহ অংশগ্রহণ করেন। এসময় বিনামূল্যে গবাদি পশুদের চিকিৎসাসহ কৃমিনাশক, ভিটামিন ও বিভিন্ন প্রকারের এনজাইমেটিক ওষুধ বিতরণ করা হয়। সেইসাথে বিনামূল্যে ভ্যাকসিনেশন কার্যক্রম পরিচালনা করা হয়।

এসময় ডা. মো. সজিব হোসেন বলেন, প্রত্যন্ত এলাকার খামারিদের গবাদিপশু-পাখির ফ্রি-তে ভেটেরিনারি মেডিকেল ট্রিটমেন্ট, ভ্যাক্সিনেশন প্রদান করার ব্যাপারটা আমার কাছে খুবই ভালো লেগেছে। এভাবে শিক্ষিত সমাজ প্রান্তিক খামারিদের পাশে থেকে প্রাণিচিকিৎসা সেবা নিশ্চিত করলে বাংলাদেশের প্রাণিসম্পদ এগিয়ে যাবে বলে আমি আশাবাদী।

মো. জাকির হোসেন বলেন, রাবির আশেপাশের এলাকা মেহেরচন্ডী ও বুধপাড়ায় প্রায় ১০০ খামারির বাড়ি বাড়ি গিয়ে আমরা ফ্রি ভেটেরিনারি মেডিকেল ট্রিটমেন্ট, মেডিসিন ও ভ্যাক্সিন প্রদান করেছি। প্রান্তিক খামারি যারা কিনা সঠিক চিকিৎসা সেবা পান না, তাদেরকে প্রাণিচিকিৎসা সেবা নিশ্চিত করার লক্ষ্যে এবং প্রাণিসম্পদের উন্নয়ন ও উচ্চমানের প্রোটিন যেমন মাংস, দুধ, ডিম নিশ্চিত করতে আমাদের এই ক্ষুদ্র প্রচেষ্টা। আমরা সব সময় খামারিদের পাশে আছি।

You might also like
Leave A Reply

Your email address will not be published.