The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
রবিবার, ৭ই জুলাই, ২০২৪

রাইসির হেলিকপ্টার বিধ্বস্তের স্থানে তাপের উৎস খুঁজে পেল তুকি ড্রোন

ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসিকে নিয়ে হেলিকপ্টার বিধ্বস্ত হওয়ার স্থানে তাপের উৎস শনাক্ত করেছে তুরস্কের একটি ড্রোন। আঙ্কারা জানিয়েছে, এটি হেলিকপ্টারের ধ্বংসাবশেষ থেকে আসতে পারে।

ইরানে গতকাল রোববার রাতে হেলিকপ্টার বিধ্বস্ত হওয়ার পর আজ সোমবার দেশটির গণমাধ্যম জানিয়েছে, ওই হেলিকপ্টারে থাকা কোনো আরোহী বেঁচে নেই। অর্থাৎ মারা গেছেন প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি ও পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমির আব্দোল্লাহিয়ান এবং আরও দুই শীর্ষ কর্মকর্তা।

তুরস্কের রাষ্ট্রীয় বার্তা সংস্থা আনাদোলু এক এক্স বার্তায় জানায়, ইরানের পাহাড়ি এলাকায় তুরস্কের একটি উদ্ধারকারী ড্রোন তাপের উৎসের সন্ধান পেয়েছে। ধারণা করা হচ্ছে, এটি ইরানের প্রেসিডেন্ট ও পররাষ্ট্রমন্ত্রীকে বহনকারী বিধ্বস্ত হওয়া হেলিকপ্টারের ধ্বংসাবশেষের। সেখানে উদ্ধার তৎপরতায় জড়িত ব্যক্তিদের এই তথ্য জানানো হয়েছে।

এর আগে গতকাল আজারবাইজানের সীমান্তবর্তী এলাকায় দুই দেশের যৌথভাবে নির্মিত একটি বাঁধ উদ্বোধন করতে যান ইব্রাহিম রাইসি। সেখানে আজারবাইজানের প্রেসিডেন্ট ইলহাম আলিয়েভও ছিলেন। সেখান থেকে তিনটি হেলিকপ্টারের বহর নিয়ে ইরানের পূর্ব আজারবাইজান প্রদেশের রাজধানী তাবরিজে ফিরছিলেন ইব্রাহিম রাইসি ও তার সঙ্গে থাকা অন্য কর্মকর্তারা।

পথে পূর্ব আজারবাইজানের জোলফা এলাকার কাছে দুর্গম পাহাড়ে প্রেসিডেন্টকে বহনকারী হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়। অন্য দুটি হেলিকপ্টার নিরাপদে গন্তব্যে পৌঁছায়। এরপর পাহাড়ি এলাকায় শুরু হয় ব্যাপক তল্লাশি। তবে বৈরি আবহাওয়ার কারণে উদ্ধার অভিযান ব্যাহত হয় বলে জানান ইরানের কর্মকর্তারা।

You might also like
Leave A Reply

Your email address will not be published.