The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
মঙ্গলবার, ২রা জুলাই, ২০২৪

মতলব সেতুতে টোল আদায়ে অনিয়ম অনুসন্ধানে দুদকের অভিযান

চাঁদপুরের মতলব সেতুতে নির্ধারিত টোলের চেয়ে দ্বিগুণ কখনো কখনো তিনগুণ বেশি টোল আদায় করার অভিযোগে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। অভিযানকালে ঠিকাদারি প্রতিষ্ঠান টেকবে ইন্টারন্যাশনালের বিরুদ্ধে এনফোর্সমেন্ট টিম অতিরিক্ত টোল আদায়ের প্রমাণ পায়।

সোমবার (১৬ জানুয়ারি) দুদকের চাঁদপুর সমন্বিত জেলা কার্যালয় থেকে এমন অভিযান চালানো হয়েছে। দুদকের সহকারী পরিচালক মোহাম্মদ শফিউল্লাহ বিষয়টি নিশ্চিত করেছেন।

সহকারী পরিচালক মোহাম্মদ শফিউল্লাহ বলেন, অভিযানকালে এনফোর্সমেন্ট টিম ফির অতিরিক্ত টোল আদায়ের সত্যতা পায় টিম। তারা মতলব সেতুর তদারকি প্রতিষ্ঠান সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী থেকে ডকুমেন্টস সংগ্রহ করে ও ইজারাগ্রাহিতা সঙ্গে কথা বলে। নির্বাহী প্রকৌশলী এই বিষয়ে দ্রুত ব্যবস্থা নেবেন বলে জানান এবং যথাযথ ব্যবস্থা নেওয়ার ব্যাপারে টিমকে আশ্বস্ত করেন।

তালিকা অনুযায়ী, ট্রেইলার ১২৫ টাকা, হেভি ট্রাক ১০০ টাকা, মিডিয়াম ট্রাক ৫০ টাকা, বড় বাস ৪৫ টাকা, মিনিট্রাক ৪০ টাকা, কৃষি যান ৪০ টাকা, মিনিবাস কোস্টার ২৫ টাকা, মাইক্রোবাস/প্রাইভেটকার ২০ টাকা, ফোর হুইল যান ২০ টাকা, সিডান কার ১৫ টাকা, ৩/৪ চাকার যান ৫ টাকা ও মোটর সাইকেল ৫ টাকা করে রেট ধার্য করে চাঁদপুর সড়ক ও জনপথ বিভাগ। কিন্তু ঠিকাদারি প্রতিষ্ঠান তোয়াক্কা না করেই দ্বিগুণ ও তিনগুণ অতিরিক্ত হারে টোল আদায় করছে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.