The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
রবিবার, ৬ই অক্টোবর, ২০২৪

বেরোবিকে শিক্ষাবান্ধব ক্যাম্পাস হিসেবে গড়ে তোলা হবে: উপাচার্য

বেরোবি প্রতিনিধি: বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়কে শিক্ষাবান্ধব ক্যাম্পাস হিসেবে গড়ে তোলার প্রত্যয় ব্যক্ত করেছেন উপাচার্য প্রফেসর ড. মোঃ শওকাত আলী। বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে শিক্ষা ও গবেষণার যথাযথ পরিবেশ নিশ্চিত করতে যে সকল সমস্যা ও সংকট রয়েছে সেগুলো পর্যায়ক্রমে সমাধানের উদ্যোগ গ্রহণ করা হবে।

আজ বুধবার (০২ অক্টোবর, ২০২৪) বিশ্ববিদ্যালয়ের ক্যাফেটেরিয়ায় সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত বিভাগের শিক্ষার্থীদের সঙ্গে ‘শিক্ষাঙ্গণে ইতিবাচক সম্পর্ক ও আমাদের ক্যাম্পাস ভাবনা’ শীর্ষক সেমিনারের শেষ দিনে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। এসময় উপাচার্য জানান, ক্লাসরুমের সংকট নিরসনে দুইটি একাডেমিক ভবনকে চারতলা থেকে ছয়তলায় সম্প্রসারণের জন্য টেন্ডার প্রক্রিয়া শুরু হয়েছে। এছাড়া শিক্ষকের সংকট দূর করতে চাহিদা ইউজিসিতে পাঠানো হয়েছে। প্রশাসনিক ভবনকে ৪ তলা থেকে ১০ তলায় রুপান্তর করা হবে।

তিনি বলেন, এ ধরনের মতবিনিময় সভা নিয়মিত আয়োজন করা হবে। প্রত্যেক সেমিস্টার শেষে শিক্ষার্থীদের সঙ্গে বসা হবে। শিক্ষার্থীদের প্রযুক্তি ও বিদেশী ভাষায় দক্ষতা বৃদ্ধির জন্য বেসিক কম্পিউটার টেকনিক, ইংলিশ স্পোকেন কোর্স, জার্মান লেংগুয়েজ শেখানোর উদ্যোগ নেওয়া হবে।

এসময় উপাচার্য আরো বলেন, শহীদ আবু সাঈদ হত্যাকান্ডে গঠিত তদন্ত কমিটির রিপোর্ট মোতাবেক দোষীদের শাস্তি নিশ্চিত করা হবে। বিশ্ববিদ্যালয়কে নিয়ে ৯০ শতাংশ মানুষ ইতিবাচক ভাবনা পোষণ করে। যারা বিভিন্ন মাধ্যমে ক্যাম্পাস সম্পর্কে নেতিবাচক ভাবনাগুলি তুলে ধরে তারা এই বিশ্ববিদ্যালয়ের শুভাকাঙ্খী নয় বলেও মন্তব্য করেন বেরোবি উপাচার্য।

ইন্সটিটিউশনাল কোয়ালিটি অ্যাসিউরেন্স সেল (আইকিউএসি) পরিচালক প্রফেসর ড. মোঃ তাজুল ইসলামের সভাপতিত্বে সেমিনারে ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক ড. মোঃ ইলিয়াছ প্রামানিক, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান ড. মোঃ তানজিউল ইসলাম, আইকিউএসি অতিরিক্ত পরিচালক ড. মোঃ আব্দুল লতিফসহ সামাজিক বিজ্ঞান অনুষদের শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ অংশগ্রহণ করেন।

You might also like
Leave A Reply

Your email address will not be published.