The Rising Campus
News Media

ফেসবুক প্রোফাইল থেকে সরানো হচ্ছে কয়েকটি গুরুত্বপূর্ণ তথ্য: মেটা

ফেসবুক প্রোফাইলের ইন্টারেস্ট অপশন থেকে বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ তথ্য সরিয়ে ফেলার সিদ্ধান্ত নিয়েছে ফেসবুক। আগামী ১লা ডিসেম্বর থেকে বড় ধরনের এই পরিবর্তন আনার ঘোষণা দিয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমটি। ইতোমধ্যে প্রতিষ্ঠানটি বিভিন্ন ব্যবহারকারীকে নোটিফিকেশন দেওয়াও শুরু করেছে।

এই সিদ্ধান্ত বাস্তবায়নের ফলে ফেসবুক ব্যবহারকারীরা তাদের ধর্মীয় ও রাজনৈতিক বিশ্বাসের অপশনগুলো আর প্রোফাইলে দেখাতে পারবেন না।

ব্যবহারকারীদের নোটিফিকেশন পাঠিয়ে বলা হচ্ছে, আগামী ১ ডিসেম্বর থেকে ‘অ্যাড্রেসেস’, ‘ইন্টারেস্টেড ইন’, ‘রিলিজিয়াস ভিউজ’ এবং ‘পলিটিক্যাল ভিউজ’ ঘরের তথ্যগুলো আর প্রোফাইলে দেখা যাবে না।

এতদিন ফেসবুক  ব্যবহারকারীরা তাদের রাজনৈতিক ও ধর্ম বিশ্বাসের মতো ব্যক্তিগত তথ্য-উপাত্ত ফেসবুকের ‘ইন্টারেস্টেড ইন’ক্যাটাগরিতে শেয়ার করার সুযোগ পেতো।

মেটার মুখপাত্র এমিল ভ্যাসকেজ প্রযুক্তিবিষয়ক সাইট গিজমোডোকে বলেছেন, ব্যবহারকারীদের কাজ সহজ করার লক্ষ্যে এ পরিবর্তনগুলো আনা হচ্ছে।

যেসব ব্যবহারকারী আগে এসব তথ্য শেয়ার করেছেন, আমরা তাদের নোটিফিকেশন পাঠিয়ে জানাচ্ছি- এই শ্রেণিগুলো মুছে দেওয়া হবে। তবে এই পরিবর্তনের ফলে কারও নিজে থেকে এসব তথ্য ফেসবুকের অন্যান্য জায়গায় শেয়ার করার সক্ষমতা প্রভাবিত হবে না।

0
You might also like
Leave A Reply

Your email address will not be published.