The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২৪

বিশিষ্ট কলামিস্ট ও ইবি অধ্যাপক মুঈদ রহমান আর নেই

ইবি প্রতিনিধি : বিশিষ্ট কলাম লেখক ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) অর্থনীতি বিভাগের জ্যেষ্ঠ অধ্যাপক আব্দুল মুঈদ রহমান মারা গেছেন। হৃদ্‌যন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে বুধবার (১১ সেপ্টেম্বর) রাত ৯টার দিকে তার মৃত্যু হয়। বিশ্ববিদ্যালয়ের তথ্য, প্রকাশনা ও জনসংযোগ দপ্তর বিষয়টি নিশ্চিত করেছে। তার মৃত্যুতে বিশ্ববিদ্যালয় পরিবারে শোকের ছায়া নেমে এসেছে।

পারিবারিক সূত্রে জানা যায়, অধ্যাপক মুঈদ রাত সাড়ে ৮টার দিকে কুষ্টিয়ায় নিজ বাসায় অবস্থানকালে হঠাৎ বুকে ব্যথা শুরু তাকে কুষ্টিয়া সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। চিকিৎসকের পক্ষ থেকে হৃদ্‌যন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মৃত্যু হতে পারে বলে জানানো হয়েছে। বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের ফুটবল মাঠে তারা জানাজা অনুষ্ঠিত হবে।

কুষ্টিয়া সদর হাসপাতালের জরুরি বিভাগের দায়িত্বরত কর্মকর্তা নজরুল ইসলাম জানান, আমরা জরুরি বিভাগে তাকে মৃত অবস্থায় পেয়েছি। হাসপাতালে পৌঁছানোর আগেই তার মৃত্যু হয়েছে। জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক ডা. বেলাল আহমেদ তাকে মৃত ঘোষণা করেন।

অর্থনীতি বিভাগের সভাপতি সহকারী অধ্যাপক আরিফুল ইসলাম বলেন, আমরা এখন স্যারের বাসাতেই আছি। হাসপাতালে গিয়েছিলাম ডাক্তাররা বলেছে স্যার হাসপাতালে নেওয়ার আগেই ইন্তেকাল করেছিলেন। আজ সকাল ১১ টায় আছে এবং বাদ জোহর কুষ্টিয়া শহরে তার নামাজের জানাজা অনুষ্ঠিত হবে। জানাজা শেষে কুষ্টিয়ায় পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে।

তার মৃত্যুতে আমরা গভীরভাবে শোকাহত। আমরা আমাদের একজন অভিভাবককে হারালাম। দোয়া করি, আল্লাহ যাতে তার ভুলত্রুটি ক্ষমা করে জান্নাতুল ফেরদৌস দান করেন।

You might also like
Leave A Reply

Your email address will not be published.