The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
রবিবার, ৮ই সেপ্টেম্বর, ২০২৪

বাঁচতে চায় খুবি শিক্ষার্থী রাকিব, প্রয়োজন ২০ লাখ টাকা

খুবি প্রতিনিধি: খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) রসায়ন ডিসিপ্লিনের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মহিউদ্দিন রাকিব। ক্যাম্পাসের নানামুখী কর্মকান্ডে সরব রাকিব এখন অনেকটাই নীরব। চিকিৎসকরা জানিয়েছেন, তার দুটি কিডনিই বিকল হয়ে পড়েছে। এ অবস্থায় কিডনি প্রতিস্থাপনে প্রায় ২০ লক্ষ টাকা প্রয়োজন। কিন্তু অর্থাভাবে তার চিকিৎসা এখন থমকে আছে।

রাকিবের গ্রামের বাড়ি বরগুনায়, বাবা একজন সামান্য স্কুল শিক্ষক। ২০১৭ সালে তার বড় ভাইয়েরও কিডনি ট্রান্সপ্লান্ট করাতে হয়েছিলো। পরপর দুই ভাইয়ের কিডনি ট্রান্সপ্ল্যান্টেশন এর মতো ব্যয়বহুল চিকিৎসা করাতে গিয়ে পরিবারটা প্রায় নিঃস্ব। চিকিৎসার খরচ জোগাতে পারলেই বাবা’র কিডনিতে সেরে উঠবে সদা হাস্যোজ্জ্বল রাকিব। তাই তাঁর পরিবার ও তার সহপাঠীরা বিত্তশালীদের কাছে সাহায্যের আবেদন করেছেন।

মহিউদ্দিন রাকিব বলেন, আমি ২২শে জুলাই আমার সর্বশেষ চেকাপ করিয়েছি। তার আগে পর্যন্ত যেটুকু আশা ছিলো এখন তাও আর নেই। পরিবার থেকে চূড়ান্ত সিদ্ধান্ত নিয়েছি ট্রান্সপ্ল্যান্ট করবো। আমার ক্রিয়েটিনিন যেহেতু অনেক বেড়ে গেছে তাই এর মধ্যে হয়তো কিছুদিন ডায়ালাইসিস করতে হবে। যেহেতু আমার অসুস্থতা কল্পনার চেয়েও দ্রুত বেড়েছে তাই তখনো আমরা চূড়ান্ত সিদ্ধান্তে পৌঁছাতে পারেছিলাম না, এবং পরিবাবেরে সবাই তখনও জানত না, তাই সবাইকে অপেক্ষা করতে বলেছিলাম। এখন ডাক্তারের পরামর্শ অনুযায়ী টান্সপ্ল্যান্টের দিকেই আগাতে হবে।

রাকিবের সহপাঠী শওকত রায়হান (সবুজ) বলেন, আমাদের বন্ধু রাকিব ছিলো ব্যক্তিগতভাবে খুবই বিনয়ী এবং সবার সাথে খুব ভালো ব্যবহার করতো, সবার বিপদে আপদে পাশে দাঁড়াত। ওর এখন দুটি কিডনিই বিকল হয়ে আছে। প্রতিস্থাপনের জন্য ২০-২২ লাখ টাকা ওর পরিবারের পক্ষে জোগাড় করা কোনোভাবেই সম্ভব না। কিন্তু আমরা সবাই মিলে যদি এগিয়ে আসি তাহলে হয়তো রাকিব আবার সুস্থ হয়ে আমাদের মাঝে ফিরে আসবে। সবার কাছে অনুরোধ যায় যার জায়গা থেকে এগিয়ে আসুন।

রাকিবকে সাহায্য পাঠানোর ঠিকানাঃ
বিকাশ (ব্যক্তিগত): ০১৮৬৭৭৭৭৯৮৯ (সবুজ), ০১৭৯২১৮১১০২ (আরিফ)

নগদ (ব্যক্তিগত):
০১৬২৫৯৫৪৫০৩(মেরাজ), ০১৮২৫৮৬০৬১৪ (দেবাশীষ)

রকেট (ব্যক্তিগত)
০১৬২৫৯৫৪৫০৩২ (মেরাজ)
০১৫১৭৮৪৮৮৩৮৬ (দেবাশীষ)

DBBL:
Account – 1201050093804
Account name- Debasish Paul
Branch – Khulna (branch code-120)
Router numbers-090471544

Agrani Bank:
Account – 0200020797571
Account name- Debasish Paul
Branch – Khulna University
Router numbers-010471690

এছাড়াও যেকোনো তথ্যের জন্য খুবির রসায়ন ডিসিপ্লিনের সহযোগী অধ্যাপক ড. জামিল আহমেদের সাথে যোগাযোগ ( ০১৭১৬-৬০২০০২) করার জন্য অনুরোধ করেছেন রাকিবের সহপাঠীরা।

You might also like
Leave A Reply

Your email address will not be published.