The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
মঙ্গলবার, ১৭ই সেপ্টেম্বর, ২০২৪

বন্যাকবলিত এলাকায় রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের ফ্রি মেডিকেল ক্যাম্পিং ও ত্রাণ বিতরণ

দেশের দক্ষিণ-পূর্বাঞ্চলে সৃষ্ট বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষদের মধ্যে ত্রাণ ও ফ্রি মেডিকেল ক্যাম্পিং কর্মসূচি পরিচালনা করেছেন রবীন্দ্র বিশ্ববিদ্যালয়।

বুধবার (২৮ আগস্ট) সকাল থেকে রাত পর্যন্ত নোয়াখালীর সোনাইমুড়ী ও চাটখিল উপজেলার বন্যাকবলিত এলাকায় ত্রাণ ও ফ্রি মেডিকেল ক্যাম্প পরিচালিত হয়েছে।

এবিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের প্রথম ব্যাচের শিক্ষার্থী এরশাদুজ্জামান আশেক বলেন, আমরা খুব সুন্দর এবং সুশৃঙ্খলভাবে বন্যার্তদের মধ্যে ত্রাণ ও ফ্রি মেডিকেল সেবা প্রদান করেছি। বন্যাকবলিত এসব এলাকার মানুষ কতটা ক্ষতিগ্রস্ত তা নিজ চোখে না দেখলে বুঝতে পারতাম না। আমরা সাধ্যানুযায়ী চেষ্টা করেছি দুর্গত এলাকায় যেতে। তাদের মধ্যে প্রয়োজনীয় ত্রাণ, নগদ অর্থ, মেডিকেল সেবা ও প্রয়োজনীয় ঔষধ বিতরন করা হয়েছে।

প্রসঙ্গত, বন্যা সৃষ্টির পরদিন (২২ আগস্ট) থেকেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা স্ব উদ্যোগে খাদ্য সামগ্রী, প্রয়োজনীয় দ্রব্য ও নগদ অর্থ উত্তোলন করেন। ত্রাণের তহবিল সংগ্রহের জন্য কনসার্ট ফর ফ্লাড আয়োজন ও স্থানীয় শাহজাদপুর, উল্লাপাড়া, বেলকুচি, বেরা প্রভৃতি উপজেলার বিভিন্ন বাজার, মসজিদ থেকে নগদ অর্থ, শুকনো খাবার, পুরাতন কাপড় ও প্রয়োজনীয় ঔষধ সংগ্রহ করা হয়। এছাড়াও এক দিনের বেতনের সমপরিমাণ টাকা দেন রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের শিক্ষকগণ।

You might also like
Leave A Reply

Your email address will not be published.