The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শুক্রবার, ১৮ই অক্টোবর, ২০২৪

নিটার ডিবেটিং সোসাইটি কর্তৃক অনুষ্ঠিত হতে যাচ্ছে ডিবেট প্রিমিয়ার লীগ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত ও উপাদানপ্রকল্প প্রতিষ্ঠান ন্যাশনাল ইন্সটিটিউট অফ টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং এন্ড রিসার্চ (নিটার)-এ নিটার ডিবেটিং সোসাইটি কর্তৃক “ওভারকাম ইউর ফিয়ার” শিরোনামে ডিবেট প্রিমিয়ার লীগ (ডিপিএল)-২৪ এর যাত্রা শুরু হতে যাচ্ছে।

আগামী ১ এবং ২ নভেম্বর, ২০২৪ ইং তারিখে নিটার ক্যাম্পাস প্রাঙ্গনে ডিপিএল অনুষ্ঠিত হবে। ডিপিএল -এ নির্বাচিত দল সর্বমোট ১৪টি। উক্ত ১৪টি দলে ১জন করে মোট ১৪ জন ম্যানেজার এবং প্রতিটি দলে ৪জন করে মোট ৫৬জন অংশগ্রহণকারী থাকবেন।

গত ১০ই জুলাই, ২০২৪ ইং তারিখে বিকেল ৪.৩০ মিনিটে ডিপিএল এর অকশন অনুষ্ঠিত হয় যেখানে প্রতিযোগীদের ৪ টি ক্যাটাগরিতে ভাগ করা হয়েছিলো। দীর্ঘ দেড় ঘন্টার উত্তেজনাপূর্ণ অকশনে প্রতিযোগীদের আগ্রহ ছিলো প্রশংসনীয়। অকশনে সর্বোচ্চ ভিত্তিমূল্য ছিলো ২১০ টাকা এবং সর্বোচ্চ ভিত্তিমূল্যের বিতার্কিক নির্বাচিত হন তানজিদ মাহমুদ (টিম ওয়ারিয়র্স), ২০০ টাকার ভিত্তিমূল্যে বিতার্কিক ছিলেন সিফার হায়দার শিবিব (টিম চেকমেট) এবং ১৮০ টাকার ভিত্তিমূল্যে বিতার্কিক ছিলেন অঙ্কিতা পোদ্দার (আইডিয়া ডমিনেটরস)।

ডিবেট প্রিমিয়ার লীগ (ডিপিএল) এ মিডিয়া পার্টনার হিসেবে থাকবে নিটার সাংবাদিক সমিতি (নিসাস), ফটোগ্রাফি পার্টনার হিসেবে থাকবে নিটার ফিল্ম এন্ড ফটোগ্রাফিক সোসাইটি (এনএফপিএস) এবং শুভেচ্ছা অনুমোদনে থাকবে নিটার গেমস এন্ড স্পোর্টস ক্লাব (এনজিএসসি)।

বিতর্ক প্রেমীদের বহুল প্রতীক্ষিত এই প্রতিযোগিতা আসন্ন ভেবেই তারা বেশ উৎসাহী হয়ে উঠেছেন। শিক্ষার্থীরা তাদের পাঠ্যক্রম বহির্ভূত কার্যক্রম হিসেবে বিতর্কে অংশ নিতে পেরে আনন্দিত এবং ডিবেট প্রিমিয়ার লীগ সফল ও উত্তেজনাপূর্ণভাবে সমাপ্ত হবে বলে তারা আশাবাদী।

You might also like
Leave A Reply

Your email address will not be published.