The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২৪

নতুন উপাচার্য, উপ-উপাচার্য ও কোষাধ্যক্ষ পেল শাবিপ্রবি

সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) উপাচার্য, উপ-উপাচার্য ও কোষাধ্যক্ষ নিয়োগ দেওয়া হয়েছে।

উপাচার্য হিসেবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এপ্লাইড কেমিস্ট্রি এন্ড কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. এ এম সরওয়ারউদ্দিন চোধুরী, উপ-উপাচার্য হিসেবে শাবিপ্রবি গণিত বিভাগের অধ্যাপক ড. মো. সাজেদুল করিম ও কোষাধ্যক্ষ হিসেবে শাবিপ্রবির সমাজকর্ম বিভাগের অধ্যাপক ড. মো. ইসমাইল হোসেন নিয়োগ পেয়েছেন।

বুধবার (১৮ সেপ্টেম্বর) রাষ্ট্রপতির আদেশে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের উপসচিব মোছা. রোখছানা বেগমের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

ভাইস চ্যান্সেলর, উপ-উপাচার্য ও কোষাধ্যক্ষের প্রজ্ঞাপনে বলা হয়, যোগদানের তারিখ থেকে তার নিয়োগের মেয়াদ ০৪ (চার) বছর হবে। তিনি তার বর্তমান পদের সমপরিমাণ বেতন ভাতাদি পাবেন এবং বিধি অনুযায়ী পদের সাথে সংশ্লিষ্ট অন্যান্য সুবিধা ভোগ করবেন তিনি। মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলর প্রয়োজনে যেকোনো সময় এ নিয়োগ বাতিল করতে পারবেন বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়। উপাচার্য বিশ্ববিদ্যালয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে সার্বক্ষণিক বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে অবস্থান করবেন বলে প্রজ্ঞাপনে জানানো হয়।

উল্লেখ্য, এর আগে গত ৫আগস্ট সরকার পতনের পর বিভিন্ন ধাপে পদত্যাগ করেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক পদে থাকা প্রায় ৮৫ জন কর্মকর্তা।

You might also like
Leave A Reply

Your email address will not be published.