The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২৪

দেয়ালে দেয়ালে জবি থেকে উপাচার্য নিয়োগের দাবি

নাইমুর রহমান: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষকগণের মধ্য থেকে উপাচার্য নিয়োগের দাবিতে দেয়াল লিখন কর্মসূচি পালন করেছে শিক্ষক-শিক্ষার্থীরা।

রবিবার (১৫ সেপ্টেম্বর) সকাল ১১টায় বিশ্ববিদ্যালয় বিভিন্ন দেয়ালে উপাচার্য নিয়োগের দাবি জানিয়ে বিভিন্ন স্লোগান লেখা হয়। এ কর্মসূচিতে অংশগ্রহণ করেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীগণ।

দেয়ালে লেখা বাক্যগুলো হলো, জবি এখন শিশু নয়, বাইরের ভিসি আর নয়, দাবি মোদের একটাই, জবি থেকে ভিসি চাই, ১৯ বছরের বঞ্চনা, বাইরের ভিসি মানব না, শাসক নয়, অভিভাবক চাই ইত্যাদি।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগের শিক্ষার্থী আব্দুল্লাহ আল মামুন বলেন, অনেক শিক্ষার্থী আজ কর্মসূচিতে অংশ নিয়েছিল। অনেকে আবার নিজ থেকে রং তুলি নিয়ে এসেছে। ১৯ বছর ধরে আমরা কোনো ভিসি পাই নি আমাদের শিক্ষক থেকে। ফলে তেমন কোনো উন্নয়ন হয় নি আমাদের ক্যাম্পাসের। অবশ্যই সৎ ও সাহসী উপাচার্য চাই আমরা।

বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের শিক্ষক ড. মো. বিলাল হোসাইন বলেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষকগণের মধ্য থেকে উপাচার্য নিয়োগের দাবিতে ধারাবাহিক কর্মসূচির অংশ হিসেবে আজকে ক্যাম্পাসে দেয়াল লিখন করা হয়েছে। বিশ্ববিদ্যালয় পরিবারের প্রাণের দাবিকে দেয়াল লিখনের মাধ্যমে প্রকাশ ঘটানো হয়েছে। এই কর্মসূচিতে ব্যাপক সাড়া পড়েছে। তবে অতি বৃষ্টির কারণে আজ অনেকে অংশ নিতে পারেনি। উপাচার্য নিয়োগে বিলম্ব হলে দেয়াল লিখন কর্মসূচি পূনরায় পালন করা হবে। আশাকরি সরকার আমাদের দাবি মেনে নিবে। অনতিবিলম্ব জবি থেকে একজন যোগ্য, সৎ ও দক্ষ শিক্ষককে উপাচার্য হিসেবে নিয়োগ দেয়া হবে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.