The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২৪

জাবিতে যোগদান করলেন নতুন উপাচার্য

জাবি প্রতিনিধি : জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ( জাবিতে) যোগদান করেছেন উপাচার্য হিসেবে সদ্য নিয়োগ পাওয়া অধ্যাপক ড. কামরুল আহসান। রবিবার (০৮ সেপ্টেম্বর ) সকাল ১০ টায় বিশ্ববিদ্যালয়ের সিনেট হলে এক আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানের মধ্য দিয়ে অধ্যাপক ড. মোহাম্মদ কামরুল আহসান উপাচার্য হিসেবে যোগদান করেন।

অনুষ্ঠানের শুরুতে ছাত্র-জনতার অভ্যুত্থানে নিহতদের স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়৷ যোগদান পরবর্তী উপাচার্যের সভাপতিত্বে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীগণের সঙ্গে উন্মুক্ত আলোচনা অনুষ্ঠিত হয়। উপাচাত্রকোনো প্রকার ফুল না আনার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

আলোচনা শেষে দুপুর ১২ টায় পুরনো ফজিলাতুন্নেসা হল সংলগ্ন স্থানে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নবনির্মিত শহীদ স্মৃতিস্তম্ভে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন। পরে দুপুর ১২:১৫ টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার ও জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন।

এ সময় রেজিস্ট্রার (রুটিন দায়িত্ব) ড. এ বি এম আজিজুর রহমান, বিভিন্ন অনুষদের ডীন, প্রভোস্ট, শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারী, বৈষম্যবিরোধী আন্দোলনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। এর আগে, গত ৫ সেপ্টেম্বর রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলরের আদেশক্রমে শিক্ষা মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে তাকে এই বিশ্ববিদ্যালয়ের উপাচার্য পদে নিয়োগ দেওয়া হয়।

You might also like
Leave A Reply

Your email address will not be published.