The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২৪

জবিতে আয়োজিত হতে যাচ্ছে “কেমন বিশ্ববিদ্যালয় চাই” শীর্ষক সংলাপ

জবি প্রতিনিধি: জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী ফোরামের উদ্যোগে আয়োজিত হতে চলেছে ‘কেমন বিশ্ববিদ্যালয় চাই?’ শীর্ষক সংলাপ।

আগামীকাল শনিবার (১৪ সেপ্টেম্বর) জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক- শিক্ষার্থীদের উদ্যোগে এ শিক্ষার্থী-শিক্ষক সংলাপ অনুষ্ঠিত হবে।

এই আয়োজনে আলোচক হিসেবে থাকছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক সামিনা লুৎফা নিত্রা, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের সহযোগী অধ্যাপক সৈয়দ নিজার আহমেদ এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক শাহ নিসতার জাহান কবির এবং ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক নাসির উদ্দীন আহমেদ।

বিশ্ববিদ্যালয়ের স্বায়ত্তশাসন, অবকাঠামোগত উন্নয়নসহ উচ্চশিক্ষা বাণিজ্যিকীকরণ উক্ত সেমিনারের আলোচনার বিষয় হিসাবে থাকছে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী ইভান তাহসীব বলেন, “বিশ্ববিদ্যালয়ের স্বায়ত্তশাসন যে কতটা গুরুত্বপূর্ণ তা আমরা বুঝেছি এই গণঅভ্যুত্থানের মাধ্যমে। আমাদের জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে স্বায়ত্তশাসন না থাকার ফলে গণঅভ্যুত্থানে আমাদের শিক্ষকেরা, যাদের আমরা অভিভাবক হিসেবে জানি, তারা আমাদের পক্ষে অবস্থান নিতে পারেননি। একই সাথে আমাদের বিশ্ববিদ্যালয়ের সংকীর্ণ অবকাঠামো বিস্তৃত করার জন্য কেরানীগঞ্জের নতুন ক্যাম্পাস গড়ে তোলার জরুরী। এ সকল বিষয়ে সাধারণ শিক্ষার্থীদের সচেতন করার জন্যই আমাদের এই সংলাপের আয়োজন করা।”

তিনি আরও বলেন, “এই সংলাপে সকলের অংশগ্রহণ করার আহ্বান জানাচ্ছি। এখানে সকল স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা অংশগ্রহণ করতে পারবে।”

You might also like
Leave A Reply

Your email address will not be published.