The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
রবিবার, ৮ই সেপ্টেম্বর, ২০২৪

গুচ্ছে আবেদনের সময় কি বাড়ছে?

২০শে মে শুরু হওয়া দেশের গুচ্ছভুক্ত ২৪ বিশ্ববিদ্যালয়ের বিভাগ পছন্দক্রমসহ ভর্তি আবেদনের শেষ দিন মঙ্গলবার (২৮শে মে)। এদিকে ঘূর্ণিঝড় রেমালের তাণ্ডবে দেশের বরিশাল খুলনা ও চট্টগ্রাম বিভাগের অধিকাংশ জেলা বিদ্যুৎ ও ইন্টারনেট সেবা থেকে বিছিন্ন অবস্থায় আছে। এমতাবস্থায় যদি আবেদনের সময় বৃদ্ধি করা না হয় তাহলে অনেক শিক্ষার্থী আবেদন করতে না পারার সম্ভাবনা রয়েছে।

বিজ্ঞান অনুষদে পরীক্ষা দেওয়া সাতক্ষীরার সাকিব গণমাধ্যকে বলেন, নানা কারণে প্রথম দিকে আবেদন করতে পারিনি। ভেবেছি শেষের দিকে গিয়ে আবেদন করবো। কিন্তু ঘূর্ণিঝড় রেমেলের কারণে বিদ্যুৎ ও ইন্টারনেট সেবা থেকে বিছিন্ন আছি। এদিকে মঙ্গলবার আবেদনের শেষ দিন। এখন যদি আবেদনের সময় বৃদ্ধি না হয় তাহলে হয়তো আমার আবেদন করা সম্ভব হবে না।

প্রাকৃতিক দুর্যোগের কথা বিবেচনা করে বিষয় চয়েজ আবেদনের সময় বাড়ানো যেতে পারে বলে মনে করেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ড. শেখ মাশরিক হাসান। তিনি গণমাধ্যমকে জানান, ঘূর্ণিঝড় রেমেল দেশের বৃহৎ একটি অঞ্চলে আঘাত হেনেছে। এই অঞ্চলের মানুষের ইতোমধ্যে বিদ্যুৎ ও ইন্টারনেট সেবা থেকে বঞ্চিত হয়ে আছে। আশাকরি গুচ্ছের সমন্বয় কমিটি বিষয়টি বিবেচনা করে দেখবেন।

এই বিষয়ে গুচ্ছ সমন্বয় কমিটির আহ্বায়ক ও যশোর বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন গণমাধ্যমকে বলেন, এই দুর্যোগের বিষয়টি আমাদের মাথায় আছে। শিক্ষার্থীরা যেন আবেদন করতে পারে আমরা সেটার ব্যবস্থা গ্রহণ করবো।

এর আগে এ ইউনিট (বিজ্ঞান) অনুষদের পরীক্ষা ২৭শে এপ্রিল, বি ইউনিট (মানবিক) অনুষদের পরীক্ষা ৩রা মে ও সি ইউনিট (বাণিজ্য) অনুষদের পরীক্ষা ১০ই এপ্রিল অনুষ্ঠিত হয়।

You might also like
Leave A Reply

Your email address will not be published.