The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
রবিবার, ৮ই সেপ্টেম্বর, ২০২৪

রাবির কাজী নজরুল ইসলাম মিলনায়তনে আধুনিকায়নের ছোঁয়া

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) কাজী নজরুল ইসলাম মিলনায়তন সংস্কার ও  আধুনিকায়নের কাজ প্রায় শেষের দিকে। এতে থাকছে অত্যাধুনিক প্রযুক্তি ও সাউন্ড সিস্টেম, সেন্ট্রাল এয়ারকন্ডিশনসহ দুই হাজারের বেশি সিট।

বিশ্ববিদ্যালয়ের পরিকল্পনা ও উন্নয়ন দপ্তর সূত্রে জানা গেছে, ২০১৭ সালে রাবির ভৌত অবকাঠামোগত উন্নয়নের জন্য ৩৬৩ কোটি টাকার প্রকল্প পাস হয়। পরে বাজেট সংশোধিত হয়ে ২০১৯ সালে ৫শ ১০ কোটি ৯৯ লাখ টাকা বরাদ্দ দেওয়া হয়। প্রকল্পের আওতায় ছিল বিশ্ববিদ্যালয়ের কাজী নজরুল ইসলাম মিলনায়তনের সংস্কার কাজ। যার নির্মাণ ব্যয় ধরা হয়েছিল ১৬ কোটি টাকা। দুই ভাগে বিভক্ত কাজটির এসি ও অ্যাকুস্টিকের কাজ পায় ঢাকা প্রিমিয়ার ইঞ্জিনিয়ারিং লিমিটেড, যার নির্মাণ ব্যয় ছিল ৯ কোটি ১৭ লাখ টাকা। গত বছর এ কাজ শুরু হয়, যা শেষের দিকে।

মিলনায়তনের সৌন্দর্য দেখে মুগ্ধ শিক্ষার্থীরা বলেন, এত সুন্দর মিলনায়তন পেয়ে আমরা আনন্দিত। এখন থেকে যেকোনো বড় অনুষ্ঠান করতে আমাদের আর সমস্যায় পড়তে হবে না। উন্নতমানের লাইটিং, সাউন্ড সিস্টেমসহ সবমিলিয়ে দারুণ লাগছে আমাদের অডিটোরিয়ামটাকে। শীতাতপ নিয়ন্ত্রিত অডিটোরিয়ামে বসে অনুষ্ঠান দেখার সৌভাগ্য আমাদের হচ্ছে। তার জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসনকে ধন্যবাদ জানান বেশ কয়েকজন শিক্ষার্থী।

পরিকল্পনা ও উন্নয়ন দপ্তরের ভারপ্রাপ্ত পরিচালক খোন্দকার শাহরিয়ার জানান, মিলনায়তনের আধুনিকায়নের সম্পূর্ণ কাজ মার্চের দিকে শেষ হওয়ার কথা ছিল। কিন্তু বিভিন্ন সীমাবদ্ধতার ফলে সম্ভব হয়ে ওঠেনি। ইতোমধ্যে অডিটোরিয়ামের ভেতরের কাজ শেষ হয়েছে। বাইরে কিছু রঙের কাজ বাকি আছে। আশা করছি, খুব দ্রুত সময়ের মধ্যে মিলনায়তনের শতভাগ কাজ শেষ হবে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.