The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
সোমবার, ২৪শে জুন, ২০২৪

৯৬ হাজার ৭৩৬টি পদে শিক্ষক নিয়োগের আবেদন শেষ হচ্ছে কাল

বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে ৯৬ হাজার ৭৩৬টি পদে শিক্ষক নিয়োগের জন্য আবেদন চলছে। ৫ম এই নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। গত ১৭ এপ্রিল থেকে অনলাইনে শিক্ষক নিয়োগের আবেদন চলছে। আবেদন গ্রহণ চলবে আগামী ৯ মে পর্যন্ত। ১০ মে রাত ১২টা পর্যন্ত আবেদনের ফি জমা দিতে পারবেন আবেদনকারীরা।

নিবন্ধনধারী প্রার্থীদের অনলাইনে আবেদন করতে হবে। স্কুল অ্যান্ড‌ কলেজে পদসংখ্যা ৪৩ হাজার ২৮৬, মাদ্রাসা, ব্যবসা ব্যবস্থাপনা ও কারিগরি প্রতিষ্ঠান ৫৩ হাজার ৪৫০টি পদে শিক্ষক নিয়োগ দেওয়া হবে। ৯৬ হাজার ৭৩৬টি পদে শূন্য পদে পদভিত্তিক তালিকা এনটিআরসিএর ওয়েবসাইটে আছে।

আবেদনকারী প্রার্থীরা বয়সে ছাড় পেয়েছেন। বিজ্ঞপ্তিতে এনটিআরসিএ বলেছে, ‘প্রার্থীর বয়স ১ জানুয়ারি, ২০২৪ সালে ৩৫ বছর বা তার কম হতে হবে।’ অর্থাৎ বয়সের ক্ষেত্রে প্রায় তিন মাস ছাড় দেওয়া হয়েছে। ৩১ মার্চ গণবিজ্ঞপ্তি প্রকাশিত হলেও প্রার্থীদের বয়স গণনা করা হবে চলতি বছরের ১ জানুয়ারি থেকে।

আবেদনকারীর যোগ্যতা ব্যাপারে বলা হয়েছে, সংশ্লিষ্ট বিষয়, পদ ও প্রতিষ্ঠানের ধরন অনুযায়ী নিবন্ধনধারী হতে হবে, এনটিআরসিএ কর্তৃক প্রকাশিত সম্মিলিত মেধা তালিকার অন্তর্ভুক্ত থাকতে হবে, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ এবং কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগ থেকে জারিকৃত সর্বশেষ জনবল কাঠামো ও এমপিও নীতিমালা অনুযায়ী কাম্য শিক্ষাগত যোগ্যতা সম্পন্ন হতে হবে। কাম্য শিক্ষাগত যোগ্যতার বিবরণ দেখার জন্য এনটিআরসিএর ওয়েবসাইটের ‘পঞ্চম গণবিজ্ঞপ্তি’ নামের সেবা বক্সে ক্লিক করতে হবে।

যেভাবে আবেদন:

অনলাইনে আবেদন ফি দেওয়া সংক্রান্ত নিয়ম টেলিটক বাংলাদেশ লিমিটেডের ওয়েবসাইটে এবং এনটিআরসিএর ওয়েবসাইটে দেওয়া হয়েছে। আবেদন এবং ফি দেওয়ার নিয়মের বিষয়ে ভিডিও টিউটোরিয়াল নমুনা (ডেমো) টেলিটক বাংলাদেশ লিমিটেডের ওয়েবসাইটে পাওয়া যাবে।

আগ্রহী প্রার্থীরা (http://ngi.teletalk.com.bd) অথবা (http://www.ntrca.gov.bd) ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করতে পারবেন।

You might also like
Leave A Reply

Your email address will not be published.