The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শনিবার, ২৭শে জুলাই, ২০২৪

ওমরার জন্য জমানো টাকা ভূমিকম্পে ক্ষতিগ্রস্তদের দান করলেন ৭৪ বছরের মেহমেত

গত ৬ ফেব্রুয়ারির ভূমিকম্পে তুরস্ক এবং সিরিয়ায় এপর্যন্ত ৪৬ হাজারের বেশি মানুষের প্রাণহানি ঘটেছে। তবে এই প্রাণহানির সংখ্যা আরও অনেক বেশি হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। স্মরণকালের ভয়াবহ এই ভূমিকম্পে কেবল তুরস্কেই ৩ লাখ ৪৫ হাজারের মতো অ্যাপার্টমেন্ট ধ্বংস হয়েছে। এখনও অনেক মানুষ নিখোঁজ রয়েছেন।

ক্ষতিগ্রস্ত দেশ দুটির পাশে দাঁড়িয়েছে পুরো বিশ্ব। নিজ নিজ জায়গা ও সামর্থ্য অনুযায়ী সবাই ক্ষতিগ্রস্তদের সহায়তায় এগিয়ে আসছেন অনেকে। অনেকে নিজের একদিনের বেতন দিয়েছেন, কেউবা আবার অন্যের কাছ থেকে সহায়তা তহবিল গঠন করে সাহায্য করছেন।

এবার ভিন্ন এক দৃষ্টান্ত স্থাপন করলেন মেহমেত কাকরুহান নামের ৭৪ বছর বয়সী এক তুর্কি নাগরিক। তিনি ওমরায় যাওয়ার জন্য তার জমানো সব টাকা তুরস্কের ভূমিকম্পে ক্ষতিগ্রস্থদের দান করেছেন।

সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়া একটি ভিডিওর বরাত এ খবর জানিয়েছে সংবাদমাধ্যম মিডেল ইস্ট আই, জিও নিউজ ও তুর্কি পোস্ট।

খবরে বলা হয়, ভূমিকম্পে ক্ষতিগ্রস্থদের বসবাসের জন্য বানানো অস্থায়ী এক ক্যাম্পে আসেন সেই বৃদ্ধ। সেখানে তিনি ক্ষতিগ্রস্তদের পরিদর্শন করেন। এসময় তিনি ওমরায় যাওয়ার জন্য তার জমানো টাকা ক্ষতিগ্রস্তদের সহায়তায় দান করেন। এই মুহুর্তে তাকে কান্নায় ভেঙে পড়তে দেখা যায়।

খবরে আরও বলা হয়, তিনি জমানো এই টাকায় এ বছর ওমরায় যেতে চেয়েছিলেন। কিন্তু এর মাঝে ভয়াবহ ভূমিকম্পে ক্ষতিগ্রস্থদের জন্য সহায়তা তহবিল গঠনের আহ্বান জানানো হলে তিনি তার ওমরার জন্য জমানো টাকা দান করে দেন। [সূত্র : মিডেল ইস্ট আই, জিও নিউজ, তুর্কি পোস্ট]

You might also like
Leave A Reply

Your email address will not be published.