The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
মঙ্গলবার, ২১শে মে, ২০২৪

‘৬ষ্ঠ খুলনা কমিউনিটি’ বির্তক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন যবিপ্রবি

যবিপ্রবি প্রতিনিধি: ন্যাশনাল ডিবেট ফেডারেশন বাংলাদেশের ৬ষ্ঠ খুলনা কমিউনিটি বিতর্ক প্রতিযোগিতা ২০২৪” এর চ্যাম্পিয়ন হয়েছে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (যবিপ্রবি)।ফাইনালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) ডিবেটিং সোসাইটিকে ১-৩ ব্যালটে হারিয়ে যবিপ্রবির বিতর্ক দল ‘জাস্ট-ডিসি অদম্য ৭১’ বিজয়ী হওয়ার গৌরব অর্জন করে। এনিয়ে টানা দ্বিতীয়বার চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে যবিপ্রবির দল।

গত ২৯ মার্চ (শুক্রবার) খুলনার সোনাডাঙ্গাস্থ গাজী মেডিকেল কলেজ হাসপাতাল অডিটরিয়ামে ন্যাশনাল ডিবেট ফেডারেশন বাংলাদেশের খুলনা অঞ্চলের সমন্বয়ে এ বিতর্ক প্রতিযোগিতা শুরু হয়। ৩০ মার্চ (শনিবার) বিকাল ৪.০০ টায় প্রতিযোগিতার ফাইনাল পর্ব, পুরষ্কার বিতরণ এবং ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়।

দুইদিনব্যাপী এ বিতর্ক প্রতিযোগিতায় বিভিন্ন বিশ্ববিদ্যালয় হতে ২৪ টি দল অংশগ্রহণ করে। ফাইনাল পর্বে ‘এই সংসদ, নতুন শিক্ষাব্যবস্থাকে বাংলাদেশের বর্তমান বেকার সমস্যা সমাধানের উপায় মনে করে না’ শীর্ষক সংসদীয় বিতর্কে মুখোমুখি হয় বশেমুরবিপ্রবি ও যবিপ্রবির বিতার্কিক দল। চ্যাম্পিয়ন দলের সদস্য ছিলেন যবিপ্রবির বায়োমেডিকেল ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী মো: নাঈমুজ্জামান ও আয়মান ফাইয়াজ এবং পরিবেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিভাগের শিক্ষার্থী মো: শাহরিয়ার কবির।

চ্যাম্পিয়ন দলের সদস্যরা বলেন, টানা দ্বিতীয়বারের মত আমরা চ্যাম্পিয়ন হয়েছি। এটাই প্রমাণ করে ডিবেট ক্লাবের সাফল্যের ধারাবাহিকতা। কিছুদিন আগেই ক্লাবের দায়িত্ব নিয়েছি এর মধ্যে এই সাফল্য অবশ্যই ক্লাবের সবাইকে উজ্জ্বীবিত করবে। আশা করি আগামীতেও সফলতার ধারাবাহিকতা অব্যাহত থাকবে।

সমাপনী ও পুরস্কার বিতরণী পর্বে ন্যাশনাল ডিবেট ফেডারেশন খুলনা অঞ্চলের মডারেটর মো.তাকদীরুল গনী সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গাজী মেডিকেল কলেজ হাসপাতালের চেয়ারম্যান ডা. গাজী মিজানুর রহমান ও খুলনা কালেক্টরেট পাবলিক স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ প্রফেসর এম.আবুল বাসার মোল্লা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অধ্যাপক ডা. বঙ্গ কমল বসু ও ড. বিশ্বাস শাহীন আহমেদ প্রমুখ।

উল্লেখ্য, এই প্রতিযোগিতায় খুলনা বিশ্ববিদ্যালয় বিতর্ক সংগঠন নৈয়ায়িক, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, গোপালগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, খুলনা পাবলিক কলেজ, সরকারি এম এ মজিদ মেমোরিয়াল সিটি কলেজ, সেন্ট জোসেফ স্কুল, যশোর জিলা স্কুল, নর্দান ইউনিভার্সিটি বিজনেস এন্ড টেকনোলজি খুলনা,খুলনা কালেক্টরেট পাবলিক স্কুল এন্ড কলেজ খুলনা, গাজী মেডিকেল কলেজ হাসপাতাল, নর্দান ইউনিভার্সিটি, খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, এলিট ডিবেটিং ক্লাব, খুলনা সরকারি মহিলা কলেজ, খুলনা সিটি মেডিকেল কলেজ ,খুলনা সরকারি উচ্চ বালিকা বিদ্যালয় সরকারি ব্রজলাল কলেজ খুলনা, নেভি এঙ্করেজ স্কুল এন্ড কলেজ খুলনা, সিটি ল কলেজ সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও ক্লাবের ২৫০ জন বিতার্কিক, সংগঠক, বিচারক, উপদেষ্টা এবং অতিথিবৃন্দ অংশগ্রহণ করেন।

You might also like
Leave A Reply

Your email address will not be published.