The Rising Campus
News Media

৫০ হাজারের বেশি শিক্ষক নিয়োগের গণবিজ্ঞপ্তি প্রকাশ করবে এনটিআরসিএ

সারাদেশে বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান গুলোতে ৫০ হাজারের বেশি শিক্ষক নিয়োগের সুযোগ রয়েছে বলে সম্প্রতি জানা গেছে। এই নিয়গের বিষয়ে সুপারিশ করবে এনটিআরসিএ। এজন্য মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের কাছে তথ্য চাওয়া হলে অধিদপ্তরের আওতাধীন বিভিন্ন প্রতিষ্ঠানে  ৩৭ হাজার ৫০০টি শূন্য পদের তথ্য পাওয়া যায়।

এ তথ্য বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) কাছে পাঠানো হয়েছে বলে বুধবার (৯ নভেম্বর) সংবাদ মাধ্যমকে জানিয়েছেন মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের প্রশিক্ষণ ও উন্নয়ন শাখার পরিচালক মো. জিয়াউল আহসান।

তিনি জানান, চতুর্থ গণবিজ্ঞপ্তির মাধ্যমে এসব পদে শিক্ষক নিয়োগের সুপারিশ করার চিন্তা ভাবনা চলছে।

জানা গেছে, গত মঙ্গলবার যাচাইকৃত শূন্য পদের তথ্য এনটিআরসিএতে জমাও দেওয়া হয়েছে। নিখুঁতভাবে তথ্য যাচাই করায় কিছুটা সময় লেগেছে। পরবর্তীতে ৩৭ হাজার ৫০০ এর বেশি শূন্য পদের তথ্য জমা দিয়েছেন তারা।

উল্লেখ থাকে যে, সারাদেশে ৫০ হাজারের বেশি শিক্ষক নিয়োগের সুপারিশের জন্য বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান গুলোর শূন্য পদের তথ্য সংগ্রহ করেছিল এনটিআরসিএ। প্রতিষ্ঠান প্রধানদের পাঠানো শূন্য পদের তথ্যগুলো মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর, মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর এবং কারিগরি শিক্ষা অধিদপ্তরের মাধ্যমে যাচাই করা হচ্ছে। এই প্রক্রিয়া শেষে সবচেয়ে বড় শিক্ষক নিয়োগের গণবিজ্ঞপ্তি প্রকাশ করবে এনটিআরসিএ।

 

0
You might also like
Leave A Reply

Your email address will not be published.