৪৭১ জন শিক্ষক নিয়োগের সুপারিশ এনটিআরসিএর

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যায়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) বিশেষ নিয়োগ বিজ্ঞপ্তির আওতায় ৪৭১ জন প্রার্থীকে শিক্ষক হিসেবে নিয়োগের সুপারিশ করা হয়েছে। গতকাল সোমবার রাতে এনটিআরসিএর চেয়ারম্যান মো. এনামুল কাদের খানের স্বাক্ষর করা অফিস আদেশ জারি করা হয়।

আদেশে বলা হয়, সেকেন্ডারি এডুকেশন সেক্টর ইনভেস্টমেন্ট প্রোগ্রামের (সেসিপ) ভোকেশনাল কর্মসূচির জন্য এনটিআরএর বিশেষ নিয়োগ বিজ্ঞপ্তির আওতায় প্রাথমিকভাবে নির্বাচিত ৫৯১ জন প্রার্থীর পুলিশ নিরাপত্তা ভেরিফিকেশন চলমান অবস্থায় নিয়োগের সুপারিশ প্রদানের জন্য মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ থেকে ১৮ এপ্রিলের নির্দেশনার পরিপ্রেক্ষিতে গতকাল ৪৭১ জন প্রার্থীকে নিয়োগের জন্য সুপারিশ করে এনটিআরসি। প্রার্থী ও সংশ্লিষ্ট শিক্ষাপ্রতিষ্ঠানকে ইতিমধ্যে বিষয়টি জানানো হয়েছে।

আদেশে আরও বলা হয়, ১২০ জন প্রার্থীর পুলিশ ভেরিফিকেশনের জন্য ভিআর ফরম জমা না দেওয়ায় নিয়োগ সুপারিশ করা হয়নি। আগামী ১২ মের মধ্যে ভিআর ফরম জমা দিলে তাঁদের নিয়োগের সুপারিশ করা হবে। এ সময়ের মধ্যে ভিআর ফরম জমা না দিলে প্রাথমিক নির্বাচন বাতিল বলে গণ্য হবে। আর নিয়োগ সুপারিশ পাওয়া ৪৭১ জন প্রার্থীকে সংশ্লিষ্ট ম্যানেজিং কমিটি নিয়োগ দেবে।