The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
রবিবার, ১৪ই জুলাই, ২০২৪

৪৫ ঘণ্টা পর ধ্যান ভাঙলেন নরেন্দ্র মোদি

পঞ্চম দফায় চলছে ভারতের লোকসভা নির্বাচন। আজ মঙ্গলবার (১লা জুন) সকাল ৭টা থেকে শুরু হয়েছে ভোটগ্রহণ, চলবে সন্ধ্যা ৬টা পর্যন্ত। এবারের নির্বাচনে বিরোধী জোট ইন্ডিয়া ও বিজেপির মধ্যে তীব্র প্রতিদ্বন্দ্বিতা হবে বলে মনে করা হচ্ছে।

এদিকে নির্বাচনকে সামনে রেখে একের পর এক চমক দেখাচ্ছে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। উন্নয়নের ফিরিস্তি বাদ দিয়ে এখন হিন্দু-মুসলিম কার্ড খেলছেন তিনি। এছাড়া নিজেকে ঈশ্বরের দূত হিসেবেও আখ্যায়িত করেছেন। এজন্য অভিনব এক মাধ্যম খুঁজে বের করেছেন তিনি। সেটা হলো ধ্যান। দীর্ঘ ৪৫ ঘণ্টার ধ্যান সম্পন্ন করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। প্রায় দুই দিন পর আজ শনিবার (১লা জুন) তামিলনাড়ুর কন্যাকুমারীতে তিনি ধ্যান ভেঙেছেন।

দুই দিন আগে কন্যাকুমারীর বিবেকানন্দ রক মেমোরিয়ালে ধ্যানে বসেছিলেন নরেন্দ্র মোদি। আজ শনিবার দুপুরের পর আকাশি কুর্তা ও সাদা ধুতি পরা অবস্থায় তাঁকে বিবেকানন্দ রক মেমোরিয়াল থেকে বের হতে দেখা গেছে। সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে পোস্ট করা ভিডিওতে দেখা গেছে, বিবেকানন্দ রক মেমোরিয়াল থেকে বের হওয়ার সময় মোদির সঙ্গে নিরাপত্তারক্ষীরা ছিলেন।

বিজেপির প্রকাশ করা একটি ভিডিওতে দেখা গেছে, মোদির পরনে গেরুয়া ধুতি-কুর্তা। গলায় গেরুয়া রঙের উত্তরীয়। হাতে জপমালা নিয়ে বিবেকানন্দ রক মেমোরিয়ালে পায়চারি করছেন তিনি।

এ দিকে বিহারের প্রাক্তন উপ-মুখ্যমন্ত্রী এবং আরজেডি নেতা তেজস্বী যাদব মোদির এই আধ্ম্যাতিক ধ্যানকে ‘নিছক ফটোশুট’ বলে কটাক্ষ করেছেন। তিনি বলেন, ‘মোদিজি কোনও ধ্যান করছেন না, স্রেফ ফটোশুট করছেন। ফটোশুট শেষ হলেই তিনি বেরিয়ে আসবেন।’

ধ্যানে বসার উদ্দেশ্যে গত বৃহস্পতিবার কন্যাকুমারীতে পৌঁছেন নরেন্দ্র মোদি। পৌরাণিক কাহিনীমতে, দেবতা শিবের জন্য ঠিক এই জায়গাতেই দেবী পার্বতীও ধ্যান করেছিলেন। এটি এমন এক জায়গা, যেখানে ভারতের পূর্ব ও পশ্চিম উপকূলরেখা মিলিত হয়েছে। এটি ভারত মহাসাগর, বঙ্গোপসাগর এবং আরব সাগরের মিলনস্থলও।

সূত্র:হিন্দুস্তান টাইমস

You might also like
Leave A Reply

Your email address will not be published.