The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শুক্রবার, ১২ই জুলাই, ২০২৪

৪৩তম বিসিএস প্রিলির ফল প্রকাশ হতে পারে আজ

৪৩তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার ফল তৈরির কাজ ইতোমধ্যে শেষ করেছে সরকারী কর্ম কমিশন (পিএসসি)। আজ বৃহস্পতিবার (২০ জানুয়ারি) এই বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার ফল প্রকাশ করা হতে পারে। পিএসসি সূত্রে এসব তথ্য জানা গেছে।

তথ্য মতে, যেকোন বিসিএসের ফল প্রকাশের পূর্বে পিএসসির পূর্ণ কমিশনের একটি সভা অনুষ্ঠিত হয়। সভায় কমিশনের সকল সদস্যের অনুমতির পরই ফল প্রকাশ করা হয়। আজ কমিশনের সভা অনুষ্ঠিত হলে পরে আনুষ্ঠানিকভাবে ফল পিএসসির ওয়েবসাইটে প্রকাশ করা হবে।

এ প্রসঙ্গে পিএসসি চেয়ারম্যান সোহরাব হোসাইন বলেন, ৪৩তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার সহসাই ফল প্রকাশ করা হবে। আপনারা একটু অপেক্ষা করুন।

গত বছরের ২৯ অক্টোবর ৪৩তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। আটটি বিভাগীয় শহরের ৩৬৯ কেন্দ্রে একযোগে এ পরীক্ষা হয়। এতে অংশগ্রহণের জন্য আবেদন করেন ৪ লাখ ৪২ হাজার ৮৩২ জন চাকরিপ্রার্থী, যা বিসিএসের ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ আবেদনের রেকর্ড।

এই বিসিএসের বিজ্ঞপ্তি অনুযায়ী, বিভিন্ন ক্যাডারে ১ হাজার ৮১৪ জন কর্মকর্তা নেওয়া হবে। এর মধ্যে প্রশাসন ক্যাডারে ৩০০ জন, পুলিশ ক্যাডারে ১০০ জন, পররাষ্ট্র ক্যাডারে ২৫ জন, শিক্ষা ক্যাডারের জন্য ৮৪৩ জন, অডিটে ৩৫ জন, তথ্যে ২২ জন, ট্যাক্সে ১৯ জন, কাস্টমসে ১৪ জন ও সমবায়ে ১৯ জন নিয়োগ দেওয়া হবে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.