The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শনিবার, ২৭শে জুলাই, ২০২৪

২০২৩ সালের এসএসসি পরীক্ষার সিলেবাস প্রকাশ

আগামী বছরের এসএসসি পরীক্ষার সিলেবাস প্রকাশিত হয়েছে। মঙ্গলবার (১৪ জুন) ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে সিলেবাস প্রকাশ করা হয়েছে।

এর আগে গত রবিবার (১২ জুন) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ এসএসসি ও এইচএসসি পরীক্ষার সিলেবাস অনুমোদন দেওয়া হয়।

সরকারি মাধ্যমিক-২ শাখার উপসচিব মো. আব্দুস সামাদ স্বাক্ষরিত অনুমোদনপত্রে বলা হয়, ‘‘শিক্ষামন্ত্রীর সভাপতিত্বে অনুষ্ঠিত গত ১১ এপ্রিল সভার সিদ্ধান্ত অনুসারে জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড কর্তৃক প্রণীত ২০২৩ সালের এসএসসি ও এইচএসসি পরীক্ষার পুনর্বিন্যাসকৃত পাঠ্যসূচি যথাযথ কর্তৃপক্ষ কর্তৃক অনুমোদিত হয়েছে। উক্ত পুনর্বিন্যাসকৃত পাঠ্যসূচি এতৎসঙ্গে প্রেরণ করা হলো এবং পুনর্বিন্যাসকৃত পাঠ্যসূচির আলোকে প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।’’

২০২৩ সালের এসএসসি পরীক্ষার সিলেবাস দেখতে সংশ্লিষ্ট বিষয়ের ওপর ক্লিক করুন।

বাংলা ১ম, বাংলা দ্বিতীয়, ইংরেজি ১ম, ইংরেজি দ্বিতীয়, গণিত, উচ্চতর গণিত, পদার্থ, রসায়ন, জীববিজ্ঞান, আইসিটি, অর্থনীতি, ইতিহাস, সিভিক্স, বিজ্ঞান, বাংলাদেশ ও বিশ্ব পরিচিতি, জিওগ্রাফি ও ইনভাইরোনমেন্ট, অ্যাকাউন্টিং, বিজনেস, ফিন্যান্স, কৃষি, হোম সাইন্স, কর্মমুখী শিক্ষা, শারীরিক শিক্ষা, ইসলাম ধর্ম, হিন্দু ধর্ম, খ্রিস্টান ধর্ম, বৌদ্ধ ধর্ম, আরবি, সংস্কৃতি, পলি, সংগীত।

You might also like
Leave A Reply

Your email address will not be published.