The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শনিবার, ২৭শে জুলাই, ২০২৪

২০২২-২৩ শিক্ষাবর্ষে একাদশে ভর্তি বঞ্চিতদের রেজিস্ট্রেশন শুরু ১৫ মে

২০২২-২৩ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন করেও কলোজ পাননি চার হাজার শিক্ষার্থী। ভর্তি হতে না পারা এসব শিক্ষার্থী এবার ভর্তির সুযোগ পাবেন সেই সকল কলেজে যেখানে আসন শূন্য রয়েছে। ভর্তি বঞ্চিত শিক্ষার্থীরা এসকল কলেজে সরাসরি ভর্তি হতে পারবেন বলে জানা গেছে। চলতি মাসের ১৫ থেকে ২৫ তারিখ পর্যন্ত রেজিস্ট্রেশন চলবে।

আজ রোববার (১৪ মে) এক বিজ্ঞপ্তিতে এ সংক্রান্ত নির্দেশনা জারি করেছে আন্তঃশিক্ষা সমন্বয় বোর্ড।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২০২২-২৩ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে যেসব শিক্ষার্থী অনলাইনে আবেদন করেছেন কিন্তু কোনো কলেজে ভর্তি হতে পারেননি তদের রেজিস্ট্রেশন সম্পন্ন করার লক্ষ্যে আগামী ১৫ থেকে ২৫ মে পর্যন্ত অনলাইনে শিক্ষার্থীদের ছবিসহ সব তথ্য পূরণ করতে জন্য অনুরোধ করা হয়েছে।

আরও পড়ুন: সোমবারের বিএড পরীক্ষা স্থগিত

রেজিস্ট্রেশন পদ্ধতি:
ঢাকা শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে dhakaeducationboard.gov.bd ওইএমএস বাটনে ক্লিক করে কলেজের ইআইআইএন ও পাসওয়ার্ড দিয়ে লগইন করতে হবে। এরপর স্টুডেন্ট লিস্ট (এইচএসসি ২০২২-২৩) মেন্যুতে প্রবেশ করে ক্রিয়েট স্টুডেন্ট বাটনে ক্লিক করে (নির্ধারিত ফি প্রদান সাপেক্ষে) নতুন শিক্ষার্থীর রেজিস্ট্রেশন সম্পন্ন করতে হবে।

উল্লিখিত সময়ের মধ্যে রেজিস্ট্রেশন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। অন্যথায় উদ্ভূত কোনো জটিলতার জন্য কলেজ কর্তৃপক্ষ দায়ী থাকবে না বলেও নির্দেশনায় উল্লেখ করা হয়েছে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.