The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
বুধবার, ২৬শে জুন, ২০২৪

১৮ হাজারের বেশি কর্মী ছাঁটাইয়ের সিদ্ধান্ত অ্যামাজনের!

বৈশ্বিক অর্থনীতির অবস্থা দিন দিন খারাপ হওয়ায় বিশ্বের অন্যতম বড় ও সফল অনলাইন মার্কেটপ্লেস অ্যামাজন ১৮ হাজারের বেশি কর্মী ছাঁটাইয়ের পরিকল্পনা করেছে বলে জান গেছে।

নতুন ছাঁটাই সিদ্ধান্তের ফলে অ্যামাজের মানবসম্পদ বিভাগ ও অ্যামাজন স্টোরসহ বেশ কয়েকটি বিভাগে বড় রকমের প্রভাব পড়বে বলে সম্প্রতি অ্যামাজনের সিইও অ্যান্ডি জ্যাসি জানিয়েছেন।

তিনি বলেন, বিশ্বের সব প্রতিষ্ঠানই বিভিন্ন সময় বিভিন্ন রকম অবস্থার মধ্যদিয়ে যায়। সবসময় অধিক জনবল বহন করার সক্ষমতা প্রতিষ্ঠানগুলোর নাও থাকতে পারে।

গত নভেম্বরে জেসি বলেছিলেন, অ্যামাজন ২০২৩ সালে তাদের বিভিন্ন আউটলেট থেকে প্রায় ১০ হাজার কর্মী ছাঁটাই করবে। কিন্তু সেই সংখ্যা বেড়ে এখন ১৮ হাজার ছাড়িয়ে যাচ্ছে।

অ্যান্ডি জ্যাসি তার বিবৃতিতে বলেছেন, অ্যামাজনের এক্সিকিউটিভরা সম্প্রতি বৈঠক করেছেন কীভাবে কোম্পানির ব্যয় কমিয়ে আনা যায়। এই ছাঁটাই প্রক্রিয়া অ্যামাজনকে বড় অংকের খরচ কমাতে দীর্ঘ মেয়াদী সহায়তা করবে।

জ্যাসি এই ছাঁটাই প্রক্রিয়াকে কঠিন একটি কাজ বলে অবহিত করেছেন। চলতি মাসের ১৮ তারিখ থেকেই ছাঁটাই হওয়া কর্মীদের কাছে ছাঁটাইয়ের নোটিশ চলে যাবে বলেও তিনি জানান।

You might also like
Leave A Reply

Your email address will not be published.