The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
মঙ্গলবার, ২১শে মে, ২০২৪

১৭তম শিক্ষক নিবন্ধনের প্রিলি জুনে!

১৭তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারী পরীক্ষা আগামী জুনে নিতে চায় বলে জানিয়েছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। সে লক্ষ্যেই এগুচ্ছে কর্তৃপক্ষ। কক্ষ সংকটের কারণে এতোদিন পরীক্ষার আয়োজন করতে পারেনি তারা। এতে অনিশ্চয়তায় পড়ে প্রায় ১২ লাখ প্রার্থী।

জানা গেছে, ২০২০ সালের ২২ জানুয়ারি ১৭তম শিক্ষক নিবন্ধনের বিজ্ঞপ্তি প্রকাশ করে এনটিআরসিএ। বিজ্ঞপ্তিতে দেওয়া তথ্য অনুযায়ী, ওই বছরের ১৫ মে সকালে স্কুল পর্যায়ে এবং বিকালে কলেজ পর্যায়ের প্রিলিমিনারি পরীক্ষার তারিখ ঘোষণা করা হয়। তবে এর আগেই দেশে করোনা সংক্রমণ শুরু হলে থেমে যায় নিবন্ধন কার্যক্রম। করোনা পরিস্থিতি স্বাভাবিক হওয়ার পর গ্রন্থাগার প্রভাষকদের জন্য চলতি বছর সংশোধিত বিজ্ঞপ্তি প্রকাশ করে এনটিআরসিএ।

সূত্র জানায়, রাজধানীর ধানমন্ডিতে অবস্থিত একটি কার্যালয়ে এনটিআরসিএ’র জন্য বরাদ্দকৃত দুটি রুম ছিল। এই রুম দুটি ময়মনসিংহ শিক্ষা বোর্ডকে দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। কক্ষ সংকট তৈরি হওয়ায় ১৭তম নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষার তারিখ ঘোষণা করতে পারছে না এনটিআরসিএ।

এদিকে কক্ষ সংকট দূর করার জন্য কাজ করছে এনটিআরসিএ এর একটি টিম। তারা ইতোমধ্যেই কয়েকটি বাসা দেখেছে। শীঘ্রই কক্ষ সংকট দূর হবে বলে জানান টিমের একাধিক সদস্য।

এ সব বিষয়ে এনটিআরসিএর সচিব (উপসচিব) মো. ওবাইদুর রহমান বলেন, ১৭তম শিক্ষক নিবন্ধনের প্রিলি পরীক্ষা জুনে নিতে চাই। এজন্য সব রকম প্রস্তুতি নেয়া হচ্ছে। জায়গা সংকট দূর করতে কক্ষ দেখা হচ্ছে। ইতোমধ্যে কয়েকটি বাসা দেখাও হয়েছে। তবে চূড়ান্ত করা হয়নি। এটি চূড়ান্ত হলে প্রিলি পরীক্ষার তারিখ জানানো হবে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.