The Rising Campus
News Media

১৫ জুন থেকে তিন সপ্তাহ কোচিং সেন্টার বন্ধ

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি জানিয়েছেন, আগামী ১৫ জুন থেকে পরবর্তী তিন সপ্তাহ পর্যন্ত দেশের সব কোচিং সেন্টার বন্ধ থাকবে। এ বছরের এসএসসি/সমমান পরীক্ষার জন্য এ নির্দেশনা দিয়েছেন তিনি।

রোববার (১২ জুন) সকালে শিক্ষা মন্ত্রণালয়ে জাতীয় মনিটরিং ও আইন-শৃঙ্খলা সংক্রান্ত কমিটির সভা শেষে এ কথা জানান শিক্ষামন্ত্রী।

তিনি জানান, পরীক্ষায় জালিয়াতি রোধ ও নিরাপত্তার স্বার্থে দেশের সব কোচিং সেন্টার আগামী ১৫ জুন থেকে ৭ জুলাই পর্যন্ত বন্ধ থাকবে।

এদিকে পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানের কারণে আগামী ২৫ জুনের এসএসসি পরীক্ষা এ দিন এগিয়ে আনা হয়েছে। এ ব্যাপারে দীপু মনি জানান, বহুল কাঙ্ক্ষিত পদ্মা সেতু উদ্বোধনের দিন গোটা জাতি উৎসবে মাতবে। এজন্য ওই দিনের পরীক্ষা এক দিন এগিয়ে আনার সিদ্ধান্ত হয়েছে।

শিক্ষামন্ত্রী জানান, এ বছর এসএসসি/সমমান পরীক্ষায় ২০ লাখ ২১ হাজার ৮৬৮ জন শিক্ষার্থী অংশ নেবে। আগামী ১৯ জুন থেকে এই পরীক্ষা শুরু হবে, যা ৬ জুলাই পর্যন্ত চলবে। এ বছর দেশের ৩ হাজার ৭৯০টি কেন্দ্রে এই পরীক্ষা অনুষ্ঠিত হবে।

তিনি আরও জানান, এবার সাধারণ ৯টি বোর্ডের অধীনে ১৫ লাখ ৯৯ হাজার ৭১১ জন পরীক্ষার্থী রয়েছে। এছাড়া দাখিলে ২ লাখ ৬৮ হাজার ৪৯৫ জন এবং কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে এসএসসি ও দাখিল ভোকেশনালে ১ লাখ ৬৩ হাজার ৬৬২ পরীক্ষার্থী অংশ নেবে।

0
You might also like
Leave A Reply

Your email address will not be published.