১২-১৪ ফেব্রুয়ারির মধ্যে এইচএসসির ফল প্রকাশের প্রস্তাব

এইচএসসি-সমমান পরীক্ষার ফলাফল ফেব্রুয়ারি মাসের ১২ থেকে ১৪ তারিখের প্রকাশ করতে চায় শিক্ষা মন্ত্রণালয়। এসময়ের মধ্যে ফলাফল প্রকাশে প্রধানমন্ত্রীর কার্যালয়ে প্রস্তাব পাঠানো হয়েছে। আগামী দু-একদিনের মধ্যে প্রধানমন্ত্রী সময় নির্ধারণ করে জানিয়ে দেয়া হবে বলে সংশ্লিষ্ট মাধ্যমে জানা গেছে।

জানা গেছে, এইচএসসি-সমমান পরীক্ষার ফলাফল প্রকাশের প্রস্তুতি নিতে ঢাকা শিক্ষা বোর্ড, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর ও শিক্ষা মন্ত্রণালয়ের সমন্বয়ে বৈঠক হয়েছে।

বৈঠক সূত্রে জানা গেছে, গত সপ্তাহের শেষের দিকে এইচএসসি ও সমমান পরীক্ষার ফলাফল প্রকাশে প্রধানমন্ত্রীর কার্যালয়ে প্রস্তাব পাঠানো হয়েছে। প্রস্তাবে ১২ থেকে ১৪ ফেব্রুয়ারির মধ্যে এইচএসসি ফলাফল প্রকাশে প্রধানমন্ত্রী সময় চাওয়া হয়েছে। এজন্য শিক্ষায় সম্প্রতি কার্যকরী ও বিভিন্ন পদক্ষেপ সংক্রান্ত তথ্য শিক্ষা মন্ত্রণালয় পাঠাতে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের নির্দেশনা দেওয়া হয়েছে।

এ বিষয়ে শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সৈয়দ ইমামুল হোসেন বলেন, এইচএসসি ও সমমান পরীক্ষার ফলাফল প্রকাশের প্রধানমন্ত্রীর সময় চেয়ে প্রস্তাব পাঠানো হয়েছে। গত সপ্তাহের শেষের দিকে এই প্রস্তাব পাঠানো হয়েছে।

তিনি বলেন, আগামী সপ্তাহের মধ্যে ফলাফল প্রকাশের জন্য প্রধানমন্ত্রীর কাছে সময় চাওয়া হয়েছে। প্রধানমন্ত্রী সময় দিলে গণমাধ্যমে জানিয়ে দেওয়া হবে বলে জানান তিনি।