The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শনিবার, ১৩ই জুলাই, ২০২৪

১০৬ সন্তানের বাবা তিনি, অসংখ্য নারীকে দিয়েছেন সন্তানের সুখ!

নেদারল্যান্ডসের বাসিন্দা এড হুবেন ৩৪ বছর বয়স পর্যন্ত কৌ’মার্য ধরে রাখেন। কৌ’মার্য ভাঙার পর তিনিই ১০৬ সন্তানের বাবা হলেন। সন্তানগ্রহণে ইচ্ছুক কিন্তু নানা জটিলতায় সন্তান হচ্ছে না এমন অসংখ্য নারীর মাতৃত্বের স্বাদ দেওয়ার বিষয়ে নামযশ রয়েছে নেদারল্যান্ডসের বাসিন্দা এড-এর।

সম্প্রতি সংবাদ সংস্থা বিবিসিকে দেওয়া এক সাক্ষাৎকারে এড জানিয়েছেন, বহুদিন যাবত বন্ধ্যত্বের সমস্যা নিয়ে ভাবনাচিন্তা ছিল তার। এটা নিয়ে কিছু করার ইচ্ছেও ছিলো তার। ফলশ্রুতিতে ১৯৯৯ সালে ২৯ বছর বয়সে প্রথম বার সিদ্ধান্ত নেন, যারা সন্তান নিতে পারছেন না তাদের সাহায্য করবেন তিনি। সেই ভাবনা থেকেই তিনি এটি শুরু করেন। নেদারল্যান্ডসের একটি স্বাস্থ্যকেন্দ্রে স্পা’র্ম দান করা শুরু করেন তিনি।

তিনি ২০১১ সাল পর্যন্ত এই উপায়ে অসংখ্য নারীকে মাতৃত্বের স্বাদ দিতে সক্ষম হন। তবে তিনি ২০১২ সালে বদলে ফেলেন এই প্রক্রিয়া। এড কৃত্রিম উপায়ে সন্তানধারণের বদলে প্রাকৃতিক উপায়ে সন্তানজন্মে সহায়তা করতে চান বলে বিজ্ঞাপন দিতে শুরু করেন। বিজ্ঞাপনের পরপরই আমস্টারডামের এক ব্যক্তি তার সঙ্গে যোগাযোগ করেন। ঐ ব্যক্তি ও তার স্ত্রীর সম্মতির ভিত্তিতে প্রথম বার প্রাকৃতিক উপায়ে সন্তানের জন্ম দিতে সক্ষম হন এড।

তারপর থেকে প্রাকৃতিক উপায়ে সন্তান জন্ম দেওয়ার ব্যাপারেই মন দেন এড। এড হুবেনের নিজের ওয়েবসাইটও আছে। শেষ হিসাব অনুযায়ী মোট ১০৬টি সন্তানের জন্ম দিয়েছেন তিনি। এড জানান, তার ১০৬ সন্তানের মধ্যে দুই-তৃতীয়াংশ সন্তানের জন্মই হয়েছে সম্পূর্ণ প্রাকৃতিক উপায়ে। তবে এই কাজের জন্য কোনো পারিশ্রমিক নেননি বলেই দাবি করেছেন তিনি। [সূত্র: আনন্দবাজার]

You might also like
Leave A Reply

Your email address will not be published.