The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শনিবার, ২০শে জুলাই, ২০২৪

১০৩ ম্যাচ কম খেলেই ৭০০ গোলের নতুন মাইলফলকে মেসি!

মাস দুয়েক আগে ফুটবলজীবনের সবচেয়ে বড় স্বপ্ন পূরণ হয়েছে লিওনেল মেসির। ছুয়েছেন অধরা স্বপ্নের বিশ্বকাপ। কিন্তু এখানেই শেষ নয় এবার মেসি স্পর্শ করলেন আরেক মাইলফলক। ক্লাব ফুটবলে ৭০০ গোল করার কৃতিত্ব অর্জন করেছেন সময়ের সেরা ফুটবলার মেসি।

মেসি বাদে এই কৃতিত্ব রয়েছে শুধু একজনের। তিনি শ্রেষ্ঠত্বের লড়াইয়ে মেসির প্রধান প্রতিপক্ষ ক্রিশ্চিয়ানো রোনালদো। রোনালদোর পর দ্বিতীয় ফুটবলার হিসাবে ক্লাব ফুটবলে ৭০০ গোল করার নজির গড়লেন মেসি। বার্সেলোনার হয়ে মেসি ৭৭৮টি ম্যাচে ৬৭২টি গোল করেছিলেন। পাশাপাশি পিএসজির হয়ে ৬২ ম্যাচে করেছেন ২৮টি গোল। সব মিলিয়ে ক্লাব ফুটবলে মেসি ৮৪০ ম্যাচ খেলে করেছেন ৭০০টি গোল।

পেশাদার ফুটবলার হিসাবে রোনালদো প্রথম ক্লাব ফুটবলে ৭০০ গোল করার নজির গড়েছিলেন ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে। সেটি ছিল তার ক্লাব ফুটবলের ৯৪৩তম ম্যাচ।

আর মেসি সেই ৭০০তম গোল করলেন ৮৪০তম ম্যাচে। অর্থাৎ ১০৩টি ম্যাচ কম খেলে রোনালদোর রেকর্ড স্পর্শ করলেন মেসি।

ক্লাব ফুটবলে মোট গোলের ক্ষেত্রেও রোনালদো খুব বেশি এগিয়ে নেই মেসির থেকে। পর্তুগিজ তারকা এখনও পর্যন্ত করেছেন ৭০৯টি গোল। এই হিসাবে মেসির গোলসংখ্যা ৯টি কম। ১৯ বছরের ফুটবল ক্যারিয়ারে মেসি ১৫ বছর খেলেছেন বার্সেলোনার হয়ে। এরপর সবাইকে চমকে দিয়ে ফ্রেঞ্চ ক্লাব পিএসজিতে যোগ দেন মেসি।

You might also like
Leave A Reply

Your email address will not be published.