The Rising Campus
News Media

হাত নেই, পা দিয়ে লিখেই আলিম পরীক্ষা দিচ্ছেন হাবিব

কঠিন শারীরিক প্রতিবন্ধকতাও আটকে রাখতে পারেনি মো. হাবিবুর রহমানের (১৯) মেধাকে। দুই হাত না থাকার পরও পা দিয়ে লিখেই পড়াশোনা চালিয়ে যাচ্ছেন তিনি। দুই হাত না থাকার পরও পা দিয়ে লিখে এবারের আলিম পরীক্ষায় অংশ নিয়েছেন তিনি।

মো. হাবিবুর রহমান (১৯) রাজবাড়ীর কালুখালী উপজেলার মৃগী ইউনিয়নের কৃষক মো. আ. সামাদের ছেলে। হাবিবুর পুঁইজোর সিদ্দিকিয়া ফাজিল মাদ্রাসার শিক্ষার্থী। তিন বোন ও এক ভাইয়ের মধ্যে হাবিব তৃতীয়।

জানা যায়, মেধাবী হাবিবুর রহমান প্রথমে তার গ্রামের হেমায়েত খালী সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে পিএসসি পরীক্ষায় উত্তীর্ণ হয়। পরে ২০১৫ সালে পুঁইজোর সিদ্দিকিয়া ফাজিল মাদ্রাসা থেকে ৪.৬৩ পয়েন্ট নিয়ে জেএসসি পরীক্ষায় পাস করেন। এরপর ২০১৮ সালে দাখিল পরীক্ষায় ৪.৬১ পয়েন্ট নিয়ে পাস করেন। এবার একই মাদ্রাসা থেকে আলিম পরীক্ষায় অংশ নিচ্ছেন তিনি।

হাবিবুর রহমানের ভগ্নিপতি আনোয়ার হোসেন বলেন, হাবিব জন্মগতভাবেই হাতহীন। তার মধ্যে অনেক প্রতিভা এবং আত্মবিশ্বাস রয়েছে। সে ভবিষ্যতে ভালো কিছু করতে চায়।

পুঁইজোর সিদ্দিকিয়া ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মো. হেদায়েতুল ইসলাম বলেন, হাবিব আমার মাদ্রাসার অত্যন্ত মেধাবী একজন ছাত্র। সে প্রতিটা ক্লাসেই ভালো করে। আজকে আলিম পরীক্ষা দিতে আসছে। সে আমাদের মাদ্রাসা এবং দেশের গর্ব। তাকে নিয়ে আমরা অনেক আশাবাদী।

আরও পড়ুনঃ ঢাবি ১ম বর্ষ স্নাতক সম্মান শ্রেণির শিক্ষার্থীদের পরিচিতি সভা…

0
You might also like
Leave A Reply

Your email address will not be published.