The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
বুধবার, ২২শে মে, ২০২৪

হাতেনাতে ধরা পড়তেই ঘুষের টাকা গিলে ফেললেন সরকারি কর্মী

হাতেনাতে ধরা পড়ার পর ঘুষের টাকা গিলে ফেললেন এক সরকারি কর্মী। দু এক টাকা নয় পুরো সাড়ে ৪ হাজার টাকা মুখের মধ্যে ভরে চিবোতে শুরু করলেন তিনি। এমন কাণ্ড ঘটেছে ভারতের মধ্যপ্রদেশের কটনি এলাকায়। ঘুষ নিতে গিয়ে সোমবার হাতেনাতে ধরা পড়েছেন সে রাজ্যের রাজস্ব দফতরের এক কর্মী। গ্রেফতারের পরেই ওই টাকা গিলে ফেলেন তিনি। এমনি জানিয়েছে আনন্দবাজার পত্রিকা।

পুলিশ সূত্রে খবর, গজেন্দ্র সিংহ নামে ওই সরকারি কর্মী একটি জমি সংক্রান্ত মামলায় পাঁচ হাজার টাকা ঘুষ চেয়েছিলেন বলে অভিযোগ করেন চন্দন সিংহ লোধি নামে এক ব্যক্তি। ঘুষ চাওয়ায় জব্বলপুরে লোকায়ুক্ততে লোধি অভিযোগ জানান। তদন্তে নেমে গজেন্দ্রের অফিসে হানা দেয় লোকায়ুক্ত জব্বলপুরের দল। ওই ব্যক্তির কাছ থেকে সাড়ে ৪ হাজার টাকা নিচ্ছিলেন গজেন্দ্র। সেই সময়ই দেখেন তাঁর অফিসে হানা দিয়েছে লোকায়ুক্ত জব্বলপুরের দল। সঙ্গে সঙ্গে ঘুষের টাকা মুখের মধ্যে ভরে ফেলেন গজেন্দ্র। তার পর চিবোতে থাকেন। কিছু টাকা গিলেও ফেলেন। পরে তাঁকে গ্রেফতার করা হয়েছে।

গ্রেফতারের পর গজেন্দ্রকে জেলা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। বহু চেষ্টার পর গজেন্দ্রের মুখ থেকে ওই টাকা বার করা হয়। তাঁর শারীরিক অবস্থা স্থিতিশীল। ঘুষ নিতে গিয়ে ধরা পড়ে টাকা গিলে ফেলার এই ঘটনায় হতবাক হয়ে গিয়েছেন অনেকে।

এই ঘটনার কথা মনে করিয়েছে পশ্চিমবঙ্গে পঞ্চায়েত নির্বাচনে তৃণমূল প্রার্থীর ব্যালট পেপার গিলে ফেলার কথা। সদ্য সমাপ্ত পঞ্চায়েত নির্বাচনে গণনার সময় উত্তর ২৪ পরগনার হাবরার ভুরকুণ্ডা গ্রামের ৩১ নম্বর বুথের তৃণমূল প্রার্থী মহাদেব মাটি নাকি এক গোছা ব্যালট পেপার টেবিল থেকে তুলে গিলে ফেলেছিলেন! এমনই অভিযোগ করেছিলেন তাঁর বিরুদ্ধে লড়তে-নামা সিপিএম প্রার্থী। যা ঘিরে সরগরম হয়েছে রাজ্য রাজনীতি।

You might also like
Leave A Reply

Your email address will not be published.