The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শনিবার, ২৭শে জুলাই, ২০২৪

হরতাল-অবরোধে থেমে নেই রাবিপ্রবি

রাবিপ্রবি প্রতিনিধিঃ চলমান হরতাল- অবরোধে থেমে নেই রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রাবিপ্রবি) কার্যক্রম। বিভিন্ন বিভাগের ক্লাস, পরীক্ষা ও নানা অনুষ্ঠান নিয়মিত পালন করে আসছে অত্র বিশ্ববিদ্যালয়টি।

সরজমিনে ঘুরে দেখা গেছে সাপ্তাহিক ছুটি ও বিভিন্ন সরকারি বন্ধের দিন ব্যতীত প্রায় প্রতিদিন বিশ্ববিদ্যালয়ের রুটিন অনুযায়ী শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীরা অফিসে যোগদান ও শিক্ষার্থীবৃন্দ নিয়মিত ক্লাসে অংশগ্রহণ করছেন। বিশ্ববিদ্যালয়ের একাধিক গাড়ি প্রতিদিনই নিয়মিত শিক্ষার্থীদের নিয়ে যাতায়াত করছেন। চলমান হরতাল-অবরোধের বিন্দু মাত্র কোন প্রভাব বিশ্ববিদ্যালয়ের কার্যক্রমে লক্ষ্য করা যায়নি।

এদিকে হরতাল-অবরোধের দিনগুলোতে শহরের গুরুত্বপূর্ণ বিভিন্ন স্থানগুলোতে অতিরিক্ত আইন-শৃঙ্খলা বাহিনীর উপস্থিতি লক্ষ্য করা গেছে। সকাল থেকে শুরু হওয়া এই নিরাপত্তা টহল পুরো দিনব্যাপী চলে।

রাজনৈতিক কর্মসূচির কারণে কোনো ধরনের সেশনজটের পরিস্থিতি তৈরি যেন না হয় সেই লক্ষ্যে বিশেষ ব্যবস্থা নিয়েছে রাবিপ্রবি প্রশাসন। এই বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. সেলিনা আখতার বলেন” অপরাজনীতিতে যেন কোন ভাবেই শিক্ষার্থীদের ক্ষতি না হয় সে বিষয়ে আমরা খেয়াল রাখছি। হরতাল-অবরোধ পরিস্থিতিতে বিশ্ববিদ্যালয়ের গাড়ি চালানোর বিষয়ে রাঙ্গামাটি জেলার পুলিশ প্রশাসন, ডিসি মহোদয়ের সাথে আলোচনা করা হয়েছে। এছাড়াও যেকোনো অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে বিশ্ববিদ্যালয়ের বাস চলাচলের উপরে বিশেষ নজরদারি করা হচ্ছে। হরতাল-অবরোধ উপেক্ষা করে সুপরিকল্পিত ভাবে রাবিপ্রবি এগিয়ে যাবে বলে আশাবাদ ব্যক্ত করেন উপাচার্য”।

দেশের উত্তপ্ত রাজনৈতিক পরিস্থিতির মাঝে বিশ্ববিদ্যালয়ের নিয়মিত শিক্ষা কার্যক্রমে সন্তোষ প্রকাশ করেছেন রাবিপ্রবিয়ানরা। বেশিরভাগ শিক্ষার্থীবৃন্দ জানান ” করোনা পরিস্থিতির কারণে এমনিতেই ক্ষতিগ্রস্ত হয়েছেন তাঁরা, এর পরে হরতাল-অবরোধের মতো কর্মসূচি তাদের শিক্ষা জীবনের ধারাবাহিকতা নষ্ট করতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছেন অনেকেই।

You might also like
Leave A Reply

Your email address will not be published.