The Rising Campus
News Media

হঠাৎই স্থগিত রাবি শাখা ছাত্রলীগের সম্মেলন: কমিটি নিয়ে ধূম্রজাল

রাবি প্রতিনিধি: দীর্ঘ ৬ বছর পর শনিবার (১২ নভেম্বর) অনুষ্ঠিত হওয়ার কথা রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শাখা ছাত্রলীগের ২৬তম বার্ষিক সম্মেলন। কিন্তু হটাৎই স্থগিত করা হয়েছে সম্মেলন। আগামী সপ্তাহের যেকোনো দিনে প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে কমিটি ঘোষণা হয়ে যেতে পারে বলে জানা গেছে।

শুক্রবার (১১ নভেম্বর) কেন্দ্রীয় ছাত্রলীগের নেতাদের সঙ্গে কথা বলে বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।

প্রায় ৬ বছর পর ছাত্রলীগের গুরুত্বপূর্ণ এই ইউনিটে কমিটি প্রদানের লক্ষ্যে সম্মেলনের তারিখ নির্ধারণ করে বিজ্ঞপ্তি প্রকাশ করে কেন্দ্রীয় ছাত্রলীগ।

সম্মেলনের তারিখ ঘোষণার পর থেকেই পদ-প্রত্যাশীরা ব্যানার-ফেস্টুনে ও শোডাউনের মাধ্যমে নিজেদের অবস্থান জানান দিতে থাকে। কিন্তু গুঞ্জন ছিল, কেন্দ্রীয় ছাত্রলীগ ও রাজশাহী মহানগর আওয়ামী লীগের একটি অংশ সম্মেলন করতে আগ্রহী নয়। যার ফলে, রাবি শাখা ছাত্রলীগের পক্ষ থেকেও সম্মেলন উপলক্ষ্যে কোনো প্রস্তুতি নেওয়া হয়নি।

রাবি ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের মুক্তিযোদ্ধা ও গবেষণাবিষয়ক সম্পাদক মেহেদী হাসান তাপস বলেন, “ আমাদের পক্ষে এই মুহূর্তে রাবি শাখা ছাত্রলীগের বার্ষিক সম্মেলন আয়োজন করা সম্ভব হচ্ছে না। কেন্দ্রীয় ছাত্রলীগের সম্মেলনের তারিখ ঘোষণা হওয়ায় প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমেই শুক্রবার (১১ নভেম্বর) অথবা রোববারের মধ্যেই আংশিক কমিটি ঘোষণা করা হবে।”

সম্মেলন না হওয়ায় মিশ্র প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন রাবি শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা। তাদের দাবি, দীর্ঘ প্রতীক্ষার পর নতুন কমিটি পেতে যাচ্ছে রাবি ছাত্রলীগ। কাজেই সম্মেলনের মাধ্যমে নেতৃত্ব বেছে নেওয়া যথোপযুক্ত হতো।
কর্মীদের একাংশ মনে করেন, প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে দ্রুত কমিটি ঘোষণা করা হোক। ছাত্রলীগের এই অংশটি মনে করে, নতুন নেতৃত্বের মাধ্যমে শাখা ছাত্রলীগের কার্যক্রমে গতি আসবে।

এ বিষয়ে সাধারণ সম্পাদক পদপ্রার্থী মেহেদী হাসান মিশু বলেন, “সম্মেলনের মাধ্যমে কমিটি হলে খুব ভালো হতো। তবে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য এএইচএম খায়রুজ্জামান লিটন ভাই ও কেন্দ্রীয় ছাত্রলীগ যেটা ভালো মনে করছেন, সেভাবেই সবকিছু হোক।”

রাবি ছাত্রলীগের সম্মেলন কাল : শীর্ষ পদে অছাত্র-বিতর্কিত ও বিবাহিতদের আধিপত্য!

0
You might also like
Leave A Reply

Your email address will not be published.