The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
শনিবার, ২৭শে জুলাই, ২০২৪

স্মার্ট আইডি কার্ড পাচ্ছেন বাঙলা কলেজের শিক্ষার্থীরা

বাঙলা কলেজ প্রতিনিধি: সরকারি বাঙলা কলেজের ২০২২-২০২৩ শিক্ষাবর্ষের স্নাতক(সম্মান) প্রথম বর্ষের শিক্ষার্থীদের স্মার্ট আইডি কার্ড দেওয়ার উদ্যোগ নিয়েছে কলেজ প্রশাসন। এ লক্ষ্যে শিক্ষার্থীদের আগামী ০৬ ডিসেম্বরের মধ্যে প্রয়োজনীয় তথ্য ও ফি বাবদ নগদ অর্থ পরিশোধ করতে হবে। সোমবার (০৪ ডিসেম্বর) কলেজ অধ্যক্ষ অধ্যাপক মো. জাহাঙ্গীর হোসেন স্বাক্ষরিত এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে।

বিবৃতিতে বলা হয়েছে, মানসম্পন্ন স্মার্ট আইডি কার্ড প্রদানের মাধ্যমে ২০২২-২০২৩ শিক্ষাবর্ষের অনার্স প্রথম বর্ষের শিক্ষার্থীদের কলেজের অনলাইন ব্যবস্থায় অন্তর্ভূক্ত করা হবে। এজন্য শিক্ষার্থী কলেজে সংশ্লিষ্ট ওয়েবসাইটে আগামী ০৬ ডিসেম্বরের মধ্যে তথ্য জমা দিতে হবে।

তথ্য পূরণের ধাপ সমূহ সংশ্লিষ্ট ওয়েবসাইটে উল্লেখ করা আছে। তথ্য গ্রহণ, সংরক্ষণ, স্মার্ট আইডি কার্ড প্রস্তুত এবং তথ্য ব্যবস্থাপনার জন্য একাডেমিক কাউন্সিলের ১০০তম সভার সিদ্ধান্ত মোতাবেক অনলাইনে ৭০ টাকা পেমেন্ট করতে হবে। এছাড়া বিবৃতিতে যথাসময়ে আইডি কার্ড প্রস্তুত ও বিতরণ কার্য সম্পন্ন করার লক্ষ্যে নির্দিষ্ট সময়ের মধ্যে অনলাইনে তথ্য প্রদান এবং পেমেন্ট নিশ্চিত করার জন্য শিক্ষার্থীদের বলা হয়েছে।

বাঙলা কলেজ অধ্যক্ষ অধ্যাপক মো. জাহাঙ্গীর হোসেন গণমাধ্যমকে বলেন, আমাদের আগের শিক্ষাবর্ষগুলোর ডাটাবেজের কার্যক্রম সম্পূর্ণ ম্যানুয়াল পদ্ধতিতে ছিল। তাদের আইডি কার্ডও গতানুগতিক ছিল। তবে এখন থেকে সব শিক্ষার্থীকে অনলাইন ডাটাবেজের আওতায় নিয়ে আসতে কাজ শুরু করেছি। এটা অব্যাহত থাকবে। পর্যায়ক্রমে অন্যান্য বর্ষের শিক্ষার্থীদের বিষয়েও ভাবা হচ্ছে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.