The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
বুধবার, ২২শে মে, ২০২৪

স্প্যানিশ তরুণীকে গণধর্ষণ: ভারতীয় সমাজকে ‘রোটেন সোসাইটি’ বললেন রিচা চাড্ডা

ভারতের ঝাড়খণ্ড রাজ্যে গণধর্ষণের শিকার হয়েছেন এক স্প্যানিশ তরুণী। এ ঘটনায় চটেছেন বলিউড অভিনেত্রী রিচা চাড্ডা। ভারতীয় সমাজকে ‘রোটেন সোসাইটি’ উল্লেখ করে তিনি বলেছেন, ভারতীয়রা বিদেশিদের সঙ্গে তাদের নিজেদের নারীদের মতো আচরণ করছে।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি এক প্রতিবেদনে এ খবর দিয়েছে। এতে বলা হয়েছে, অভিনেত্রী রিচা চাড্ডা শনিবার ঝাড়খণ্ডে এক স্প্যানিশ নারীকে গণধর্ষণের ঘটনায় তীব্র প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন এবং বলেছেন যে, এটি ‘আমাদের পচা সমাজের জন্য লজ্জা’।

খবরে বলা হয়েছে, স্প্যানিশ ওই পর্যটক শুক্রবার ঝাড়খণ্ডের দুমকা জেলায় তার স্বামীর সঙ্গে বাইকে বেড়াতে গিয়ে গণধর্ষণের শিকার হন।

এনডিটিভি জানিয়েছে, রিচা চাড্ডা এক ইনস্টাগ্রাম পোস্টে এই ঘটনা সম্পর্কে লিখেছেন, ‘লজ্জাজনক! ভারতীয়রা বিদেশিদের সঙ্গে তাদের নিজেদের নারীদের মতো আচরণ করছে। আমাদের পচা সমাজের জন্য লজ্জাজনক ঘটনা এটি।’

প্রতিবেদনে বলা হয়েছে, ঘটনাটি শুক্রবার গভীর রাতে দুমকার হাঁসডিহা এলাকায় ঘটে; যখন ওই দম্পতি একটি নির্জন জায়গায় একটি অস্থায়ী তাঁবুতে রাত কাটানোর জন্য সেখানে অবস্থান করেন।

এর আগে তারা বাংলাদেশ থেকে একটি টু-হুইলারে করে ঝাড়খণ্ডে পৌঁছেন। বিহার হয়ে নেপালে যাওয়ার কথা ছিল তাদের। অভিযুক্ত ধর্ষকরা ওই নারীকে মারধর করেছে বলেও তিনি অভিযোগ করেছেন।

ভারতীয় সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, এই ঘটনায় তিনজনকে গ্রেফতার করেছে পুলিশ। সেই সঙ্গে বাকি অভিযুক্তদের ধরতে পুলিশ অভিযান শুরু করেছে। একজন সিনিয়র কর্মকর্তা দেশটির রাষ্ট্রীয় বার্তা সংস্থা পিটিআই-কে এ কথা জানিয়েছেন।

পুলিশের এই কর্মকর্তা আরও জানিয়েছেন, ঘটনা তদন্তের জন্য একটি বিশেষ তদন্ত কমিটিও গঠন করা হয়েছে। এদিকে স্প্যানিশ ওই নারী ইনস্টাগ্রামে দেওয়া এক ভিডিও বার্তায় ভয়াবহ ঘটনার কথা বর্ণনা করেছেন। তিনি বলেছেন, সাতজন পুরুষ তাকে ধর্ষণ করেছে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.