The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
সোমবার, ২৪শে জুন, ২০২৪

স্নাতক প্রথম বর্ষের ক্লাস শুরু ১৫ জুলাইয়ের মধ্যে : জবি উপাচার্য

গুচ্ছভুক্ত ২৪টি সরকারি বিশ্ববিদ্যালয়ের ২০২৩-২৪ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের ক্লাস আগামী ১৫ জুলাইয়ের মধ্যে শুরু হবে বলে জানিয়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও গুচ্ছের কেন্দ্রীয় কমিটির যুগ্ম আহ্বায়ক অধ্যাপক ড. সাদেকা হালিম।

শুক্রবার (১০ মে) সি (বাণিজ্য) ইউনিটের পরীক্ষার কেন্দ্র পরিদর্শন শেষে গণমাধ্যমের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

উপাচার্য বলেন, বিগত বছরের সংকীর্ণতা দূর করে এ বছর খুব দ্রুতই ক্লাস শুরু করার পরিকল্পনা আছে। আশা করছি ১ জুলাই থেকে ১৫ জুলাইয়ের মধ্যেই ক্লাস শুরু হবে।

কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়াই এবারের গুচ্ছের প্রতিটি ইউনিটের ভর্তি পরীক্ষা খুব সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে বলে জানান উপাচার্য অধ্যাপক ড. সাদেকা হালিম। তিনি বলেন, গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়গুলোতে ‘সি’ ইউনিটে মোট ৩ হাজার ৬২৯টি আসনের বিপরীতে আবেদন করেছেন ৪০ হাজার ১১৬ জন শিক্ষার্থী।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও দুইটি উপকেন্দ্র (উইলস লিটল ফ্লাওয়ার স্কুল অ্যান্ড কলেজ এবং ঢাকা গভ. মুসলিম হাইস্কুল) মোট তিনটি কেন্দ্রে ‘সি’ (বাণিজ্য) ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এর মধ্যে জবি ক্যাম্পাসে ১২ হাজার ৫১৩ জন, উইলস লিটল ফ্লাওয়ার স্কুল অ্যান্ড কলেজে ৩ হাজার ৪৮০ জন এবং ঢাকা গভ. মুসলিম হাইস্কুলে ১ হাজার ২৪৫ জন পরীক্ষার্থী পরীক্ষা দিয়েছে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.